অপেক্ষায় মৌ

64

বড় বোন শাবনাজ এক সময়ে চলচ্চিত্রের নায়িকা হিসেবে বেশ ব্যস্ত সময় কাটিয়েছেন। এখন সংসার, সন্তান নিয়েই বেশি ব্যস্ত তিনি। দীর্ঘদিন চলচ্চিত্রে অভিনয়ে শাবনাজের দেখা নেই। বড় বোনের উপস্থিতি না থাকলেও ছোট বোন তাহমিনা সুলতানা মৌ অভিনয়ে নিয়মিত আছেন। তবে তিনিও যে টানা অভিনয় করেন এমন নয়। ভালো গল্প আর চরিত্র পেলেই অভিনয়ে তার দেখা মিলে।

বাংলাদেশের অন্যতম দীর্ঘ টিভি নাটকের অভিনেত্রী তিনি। আল হাজেন পরিচালিত আরটিভিতে প্রচার চলতি এই ধারাবাহিকের একজন অভিনেত্রী তিনি। নাটকের নাম ‘অলসপুর’। এছাড়া আলোচিত ডেইলিসোপ ‘গুলশান এভিনিউ’রও অভিনেত্রী মৌ। সাম্প্রতিক সময়ে চ্যানেল আইতে শেষ হওয়া সালাহউদ্দিন লাভলু নির্দেশিত ধারাবাহিক নাটক ‘সোনার পাখি রূপার পাখি’তে অভিনয় করে প্রশংসিত হয়েছেন মৌ। বড় বোনের মতো তারও ইচ্ছে করে চলচ্চিত্রে অভিনয় করার। কিন্তু ভালো গল্প আর চরিত্রের প্রতি বেশি আগ্রহী তিনি। যে কারণে চলচ্চিত্রে এখনো ব্যাটে বলে মিলছে না তার। কিছুদিন আগে কলকাতা থেকে একটি চলচ্চিত্রের কাজ করার প্রস্তাব এসেছিল। চরিত্র পছন্দ না হওয়ায় সানন্দে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন মৌ। এখন অপেক্ষায় আছেন মনপছন্দ চরিত্র ও গল্পসমৃদ্ধ চলচ্চিত্রের। এদিকে আজ এ অভিনেত্রীর জন্মদিন। কিন্তু
কোনো পরিকল্পনা নেই জন্মদিনকে ঘিরে। তবে তিনি বিশ্বাস করেন তার স্বামী মনির দিনটিতে তাকে সারপ্রাইজ দেবেন। এছাড়া একমাত্র মেয়ে ওয়ানিয়ার সঙ্গে সারাক্ষণ সময় কাটাবেন আজকের দিনে।