আজ আরো আত্মবিশ্বাসী যুবারা

35

সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে আজ আরো আত্মবিশ্বাসী বাংলাদেশের তরুণ খেলোয়াড়রা। ভুটানের রাজধানী থিম্পুতে চালিমিথাঙ স্টেডিয়ামে আজ দ্বিতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ মালদ্বীপ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়। পাঁচ দলের টুর্নামেন্টের সোমবার প্রথম দিন মাঠে নামে বাংলাদেশ ও মালদ্বীপ। স্বাগতিক ভুটানের কাছে ১-০ গোলে হারে মালদ্বীপ। আর টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী ভারতকে দুর্দান্ত প্রত্যাবর্তনে ৪-৩ গোলে হারায় বাংলাদেশ। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে অবিশ্বাস্য খেলা উপহার দেয় বাংলাদেশের তরুণরা। জাফর ইকবালের জোড়া গোলে শ্বাসরুদ্ধকর ম্যাচে বাংলাদেশ জয় তুলে নিয়ে টুর্নামেন্টে দারুণ সূচনা করে।
অন্যদিকে নিজেদের প্রথম ম্যাচেই হেরেছে মালদ্বীপ। এতে মালদ্বীপের বিপক্ষে মানসিকভাবে এগিয়ে বাংলাদেশ। আজ জিতলেই শিরোপার পথে বেশ খানিকটা এগিয়ে যাবে টাইগাররা। পরের দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ নেপাল ও ভুটান।
মালদ্বীপের ম্যাচ নিয়ে আজ আত্মবিশ্বাসী বাংলাদেশ দলের অধিনায়ক টুটুল আহমেদ বাদশা। ভুলের পুনরাবৃত্তি না করার সংকল্প নিয়ে বলেন, ‘ভারতের বিপক্ষে প্রথমার্ধে আমরা অনেক ভুল করি। মালদ্বীপের বিপক্ষে সে ভুলের পুনরাবৃত্তি করবো না। আমরা এখন আত্মবিশ্বাসী। টুর্নামেন্ট নিয়ে আমরা সিরিয়াস। দলের সবাই প্রিয় বাংলাদেশকে চ্যাম্পিয়নশিপের গৌরবের শিরোপা জেতানোর জন্য মরিয়া।’
দলের কোচ মাহবুবুর রহমান রক্সির কণ্ঠেও শিরোপা জয়ের স্বপ্নের কথা, ‘আমাদের পরের ম্যাচ মালদ্বীপের সঙ্গে। আমরা ভাগ্যের ছোঁয়ায় প্রথম ম্যাচ জিতিনি। পূর্ণ যোগ্যতা ও দক্ষতা দিয়ে দক্ষিণ এশিয়ার শক্তিশালী দল ভারতকে হারিয়েছি। মালদ্বীপের চেয়ে আমরা কোনো অংশে কম নই। প্রথম ম্যাচে আমরা তাদের খেলা দেখেছি। তারা ভালো দল। তবে চ্যাম্পিয়নশিপে লড়াই করার জন্য আমরা এখন ভালো অবস্থানে। আমাদের সবার নজর শিরোপা জয়ের দিকে। মালদ্বীপের বিপক্ষে খেলার জন্য আমাদের খেলোয়াড়রা প্রস্তুত। আশা করছি, সবাই আমাদের পাশে থেকে সমর্থন দেবেন ও শুভ কামনা করবেন।’
বাংলাদেশ দলের ম্যানেজার আমিরুল ইসলাম বাবু জানান, দলের সবাই শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছে। খেলোয়াড়-কোচ সবাই কঠিন পরিশ্রম করছেন সাফল্য অর্জনের জন্য।