উন্নয়ন ও গণমুখী বাজেট করায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে নকলায় আনন্দ মিছিল

39

নকলা (শেরপুর) প্রতিনিধি: করোনা সংকটে জীবন-জীবিকার প্রাধান্য দিয়ে দুর্যোগ মোকাবেলা করতে জাতীয় সংসদে ২০২১-২০২২ অর্থবছরের জন্য প্রস্তাবিত বাজেট শিক্ষাবান্ধব, উন্নয়ন ও গণমুখী হওয়ায় গণতন্ত্রের মানসকন্যা প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে শেরপুর জেলার নকলা উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা আনন্দ মিছিল ও পথসভা করেছে।

“মুজিব বর্ষের অঙ্গীকার বাজেট হবে জনতার, শেখ হাসিনার অঙ্গীকার বাজেট হবে জনতার” এ শ্লোগানকে সামনে রেখে ৫ জুন শনিবার বিকেলে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সম্মুখ থেকে নকলা উপজেলা ছাত্রলীগ কর্মী আবু হামযা কনকের নেতৃত্বে আনন্দ মিছিলটি করেছে। মিছিল শেষে আবু হামযা কনকের সভাপতিত্বে এক সংক্ষিপ্ত পথ সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন ছাত্রলীগ কর্মী আলী আহসান সাগর, ইউসুফ নবী স্বর্ণ, শাওন হাসান, ওয়াসিম মিয়া, এইচ.এম শেখ ফরিদ, কামাল মিয়া, নাজমুল হাসান নাঈম, আল আমিন আকন্দ প্রমুখ।

বক্তারা বলেন বাংলাদেশের ইতিহাসে এবার সবচেয়ে বড় বাজেট উপহার দিয়েছেন সরকার। এ বাজেট বাঙালি জাতিকে মাথা উঁচু করে দাঁড়াতে সাহস যুগিয়েছে। এবারের বাজেট সমৃদ্ধি ও আগামীর স্বপ্ন পূরণের বাজেট বলে তারা উল্লেখ করেন। মানবিক এ বাজেটে নিজস্ব অর্থনৈতিক উৎসের প্রতি গুরুত্ব দিয়ে দেশের প্রান্তিক জনগোষ্ঠীকে প্রাধান্য দেয়া হয়েছে। বাজেটে এডিপিতে দারিদ্র বিমোচন ও জিডিপির প্রবৃদ্ধির ত্বরান্বিতকরণ, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, শিল্প, যোগাযোগ ব্যবস্থা, বিদ্যুৎ ও আইসিটির উপর একই ভাবে গুরুত্বারোপ করা হয়েছে।

আনন্দ মিছিল ও পথ সভায় ছাত্রলীগ কর্মী আনহার, জিসান, রাজু আহমেদ, রাসেল, সুজন মিয়া, আতাবুর রহমান অনিক, সৌরভ, সুজন মিয়াসহ ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন।