একই টেবিলে আতিক-রুবেল; শেরপুরের রাজনীতিতে ভিন্ন আবহ

800

আওয়ামীলীগ ও বিএনপি, দুটি প্রধান দলের নেতাদের নিয়ে শেরপুরে অনুষ্ঠিত হলো ‘সমৃদ্ধ রাজনৈতিক পরিবেশ : প্রত্যাশা ও করণীয়’ শীর্ষক এক সেমিনার। আজ শনিবার দুপুরে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে এবং ইউএস এইডসহ কয়েকটি এনজিও’র অর্থায়নে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সেমিনারটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে শেরপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এমপি প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন শেরপুর জেলা বিএনপের সভাপতি ও সাবেক এমপি মাহমুদুল হক রুবেল, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে উপস্থিত ছিলেন শেরপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম। এছাড়াও সমাজসেবী রাজিয়া সামাদ ও প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধার বক্তব্য রাখেন।
বক্তারা সমৃদ্ধ রাজনৈতিক পরিবেশ গড়ার পক্ষে বিভিন্ন মত প্রদান করেন। তবে জেলার প্রতিপক্ষ দুটি প্রধানদলের নেতাদের একসাথের বসার বিষয়টিই সেমিনারের বিষয়বস্তুর চেয়ে বেশী আলোচ্য হয়ে উঠেছিল। অনেকেই এটা সুস্থ রাজনৈতিক পরিবেশ তৈরিতে ইতিবাচক উদ্যোগ হিসেবে অভিহিত করেছেন ।