করোনা ভাইরাস প্রতিরোধকল্পে চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন ব্যবসায়ীদের সাথে মতবিনিময়

81

মো. হামিদুর রহমান : করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধকল্পে শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দের সাথে শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে ৪ এপ্রিল রোববার দুপুর ২ টায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় জেলা প্রশাসক আনার কলি মাহবুব এর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ওয়ালীউল হাসান এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান রওশন, সিনিয়র সহ-সভাপতি প্রকাশ দত্ত, জেএন্ডএস গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন (করবাহাদুর), শেরপুর জেলা বেকারি মালিক সমিতির সাধারণ সম্পাদক ফজলে আমিন পারভেজ, নয়আনী বাজার কাচামাল ব্যবসায়ী সমিতির সভাপতি নূর হোসেন ফকির, ব্যবসায়ী জুলফিকার আলী, সিনিয়র সাংবাদিক সঞ্জিব চন্দ বিল্টু প্রমুখ।

এসময় জেলা প্রশাসক আনার কলি মাহবুব বলেন, প্রতিটি দোকানে ক্রেতা ও বিক্রেতার মাস্ক পরিধান নিশ্চিত করেই পণ্য ক্রয়-বিক্রয় করতে হবে। সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত জরুরি প্রয়োজন ব্যতীত (ঔষধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি ছাড়া কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। খাবারের দোকান ও হোটেল-রেস্তোঁরায় কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। কোনো অবস্থাতেই হোটেল-রেস্তোঁরায় বসে খাবার গ্রহণ করা যাবে না।  শপিংমলসহ অন্যান্য দোকান সমূহ বন্ধ থাকবে। তবে দোকান সমূহ পাইকারি ও খুচরা পণ্য ঙহষরহব-এর মাধ্যমে ক্রয়-বিক্রয় করতে পারবে। সেক্ষেত্রে অবশ্যই সর্বাবস্থায় কর্মচারীদের মধ্যে আবশ্যিক স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং কোনো ক্রেতা স্বশরীরে যেতে পারবে না। কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে। বাজার কর্তৃপক্ষ/স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করবে।

এসময় অন্যান্যদের মধ্যে স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফায়েল আহম্মেদ, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারি কমিশনার ডিএম সাদিক আল সাফিন, মো. মাহমুদুল হাসান মামুন, জেলা বস্ত্র ব্যবসায়ী সমিতির সভাপতি দিলীপ পোদ্দার, সাধারণ সম্পাদক চন্দন কুমার সাহা, শেরপুর প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিনসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।