কলমাকান্দার গণেশ্বরী নদীতে রাবার ড্যাম নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন

22
কলমাকান্দার গণেশ্বরী নদীতে রাবার ড্যাম নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এমপি মানু মজুমদার।

মো. ইসমাইল হোসেন সিরাজী, কলমাকান্দা প্রতিনিধি: নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলায় ১৫ কোটি টাকা ব্যয়ে পাহাড়ী গণেশ্বরী নদীতে রাবার ড্যাম নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। এ উপলক্ষে ৪ ডিসেম্বর বুধবার এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলার সীমান্তবর্তী লেঙ্গুরা বাজারের গণেশ্বরী নদীর পাড়ে রাবার ড্যাম নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নেত্রকোণা-১ আসনের এমপি মানু মজুমদার। পরে বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি)’র সহযোগিতা ও উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা চন্দন বিশ্বাসের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পলাশ কান্তি বিশ্বাস এর সঞ্চালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মতিউর রহমান খান, বিএডিসি’র প্রধান প্রকৌশলী মো. লুৎফুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক তালুকদার, রাবার ড্যাম নির্মাণ প্রকল্পের পিডি বীরেন্দ্র দেবনাথ, জেলা আওয়ামী লীগ যুগ্ম-সম্পাদক নুর খান মিঠু, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ, বিএডিসি’র তত্বাবধায়ক প্রকৌশলী পঙ্কজ কর্মকার, আওয়ামী লীগ নেতা সাবেক চেয়ারম্যান আবু তাহের, উপজেলা প্রেসক্লাব সভাপতি রাজ্জাক আহমেদ রাজু প্রমুখ।

আলোচনা সভার প্রধান অতিথি সংসদ সদস্য মানু মজুমদার বলেন, জনগণের প্রতি দায়বদ্ধতার প্রেক্ষিতে দৃশ্যমান উন্নয়ন চলমান থাকবে। সততা ও স্বচ্ছতার সঙ্গে আমার নির্বাচনী এলাকায় সকল উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হবে। তিনি সরকারের উন্নয়ন কর্মকান্ডের বিশদ ফিরিস্থি উপস্থাপন করে বর্তমান সরকারকে অব্যাহত সমর্থন প্রদানের জন্য উপস্থিত সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান। উল্লে¬খ্য, উক্ত প্রকল্প সম্পন্ন হলে নদীর দু’পাড়ের দুই হাজার হেক্টর জমিতে ভূ-উপরিস্থ পানির সাহায্যে সেচ প্রদান করা সম্ভব হবে এবং এতে বারো হাজার মেট্রিক টন খাদ্য শস্য অতিরিক্ত উৎপন্ন হবে সংশ্লিষ্ট মহল আশাবাদ ব্যক্ত করেন।