খণ্ড নাটকে মনোযোগী নাদিয়া

31

খণ্ড নাটকের প্রতি মনোযোগী হয়েছেন দর্শকপ্রিয় অভিনেত্রী নাদিয়া খানম। তারই ধারাবাহিকতায় একাধিক খণ্ড নাটকের কাজ নাদিয়ার হাতে রয়েছে। সম্প্রতি তিনি শেষ করেছেন দু’টি খণ্ড নাটকের কাজ। নাটক দু’টি হলো মামুন খানের ‘বুঝতে হাবে’ ও সুজনের ‘দু’জনে’। দু’টি নাটকে তিনি জুটি বেঁধেছেন অভিনেতা আরফান নিশো ও ইরফান সাজ্জাদের সঙ্গে। এদিকে খুব শিগগির অপূর্ব, সজল ও তৌসিফের সঙ্গে তিনটি নাটকের কাজ শুরু করবেন বলে জানান তিনি। খণ্ড নাটকের প্রতি মনোযোগী হওয়া প্রসঙ্গে নাদিয়া বলেন, ধারাবাহিকের প্রতিক্রিয়া জানতে দর্শকদের সময় লাগে।
অনেক সময় বিভিন্ন কারণে দর্শক একটি ধারাবাহিকের প্রতিটি পর্ব দেখার সুযোগ পায় না। আমি মনে করি দর্শক এখন খণ্ড নাটকের প্রতি বেশি আগ্রহী।’ খণ্ড নাটকগুলোতে নাদিয়া বিভিন্ন চিরত্রে অভিনয় করছেন বলে জানান। বুঝতে হবে নাটকটিতে সামাজিক দায়বদ্ধতা থেকে অভিনয় করেছেন বলে এই অভিনেত্রীর ভাষ্য। এভাবে প্রতিটি নাটকের চরিত্র ও গল্পে এমন নতুনত্ব ও চমক থাকছে।
খণ্ড নাটকের বাইরে নতুন কোনো ধারাবাহিক নাটকে কাজ না করলেও নাদিয়া অভিনীত কয়েকটি ধারাবাহিক বিভিন্ন চ্যানেলে প্রচার হচ্ছে। উল্লেখযোগ্য ধারাবাহিকগুলো হলো সাজ্জাদ সুমনের ‘ছলে বলে কৌশলে, অরণ্য ইমনের ‘ফ্যামিলি ফ্যান্টাসি, কচি খন্দকারের ‘সিনেমা হল ও জাহিদ হাসানের ‘সেন্টিমেন্টাল সেলিম। নাটক ও টেলিছবির বাইরে শর্ট ফিল্মেও নাদিয়ার দারুণ চাহিদা রয়েছে। আগামী মাসে জনপ্রিয় অভিনেতা শহীদুজ্জামান সেলিমের সঙ্গে একটি শর্ট ফিল্মে কাজ করবেন তিনি। বর্তমানে তিনি শর্টফিল্মটির জন্য প্রস্তুতি গ্রহণ করছেন জানান।