চ্যাম্পিয়ন্স লীগে ম্যানইউ’র দাপুটে জয়

28

প্রতিপক্ষের জালে ৪ গোল দেয়াটা রীতিমতো অভ্যাসে পরিণত করেছে মরিনহো শিষ্যরা। চ্যাম্পিয়ন্স লীগের গ্রুপ পর্যায়ের নিজেদের দ্বিতীয় খেলায় সিএসকেএ মস্কোর বিরুদ্ধে ৪-১ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে রেড ডেভিলরা। দুর্দান্ত ফর্মে থাকা বেলজিয়াম স্ট্রাইকার রমেলু লুকাকু করেছেন জোড়া গোল। অপর দুটি গোল এসেছে ম্যান অব দ্য ম্যাচ অ্যান্থনি মার্শিয়াল ও আর্মেনিয়ান মিডফিল্ডার হেনরিক মিখিতারিয়ানের পা থেকে।
এ দিনের খেলায় ম্যানইউ’র প্রথম একাদশের অনেকেই ছিলেন মাঠের বাইরে। ইনজুরিতে থাকা পল পগবার সঙ্গে যোগ দিয়েছেন মারাউন ফেলেইনি ও ক্যাপ্টেন মাইকেল ক্যারিক। এছাড়া, ফিল জোনস ও অ্যান্তনিও ভ্যালেন্সিয়াকেও ওল্ড ট্রাফোর্ডে রেখে মস্কো যাওয়ার সিদ্ধান্ত নেন মরিনহো।
কিন্ত, মাঠের খেলায় কোন কমতি চোখে পড়েনি। প্রথম একাদশে সুযোগ পাওয়া প্রত্যেকেই নৈপুনের ঝলক দেখিয়েছেন।
লুকাকু তার ম্যানচেস্টার ইউনাইটেড ক্যারিয়ারে টানা নয় ম্যাচে গোল করে গণমাধ্যমের শিরোনাম করে নেবেন সন্দেহ নেই। অপর স্ট্রাইকার অ্যান্থনি মার্শিয়ালও নজর কেড়েছেন। ম্যাচের চারটি গোলেই অবদান ছিল চার। তিনটি গোল বানিয়ে দিয়েছেন। বাকিটা পেনাল্টি থেকে নিজে করেছেন। দুই স্ট্রাইকারেরই ভুয়সী প্রশংসায় পঞ্চমুখ ইউনাইটেড কোচ হোসে মরিনহো। এ দিনের খেলায় দলের আরো চার ফরওয়ার্ডকে (রাশফোর্ড, ডারমিয়ান, লিনগার্ড, মাতা) তো বেঞ্চেই বসিয়ে রেখেছিলেন মরিনহো।
চ্যাম্পিয়ন্স লীগে আরো কঠিন লড়াই অপেক্ষা করছে সন্দেহ নেই। তবে সেজন্য এবারের ম্যানইউ দলটি প্রস্তুত বলেই মনে হচ্ছে।