জমানো টাকা থেকে কম্বল বিতরণ করলো রক্তদানে আমরা শেরপুর

42

জাহিদুল খান সৌরভ : নিজেদের জমানো টাকা থেকে কম্বল কিনে তা অসহায়দের মাঝে বিতরণ করেছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন। ১১ জানুয়ারি মঙ্গলবার দুপুর ১২টার দিকে রক্তদানে আমরা শেরপুর নামে ওই সংগঠনটি শেরপুর পৌরসভার ৯টি ওয়ার্ডের ১০০ জনের মাঝে কম্বল বিতরণ করেন।

শেরপুর পৌরসভার পুরাতন ভবনে (চারু ভবন) কম্বল বিতরণকালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। প্রিয় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি।

স্বাগত বক্তব্যে রক্তদানে আমরা শেরপুর সংগঠনটির প্রতিষ্ঠাতা ও পরিচালক অনিক মাহবুব বলেন, আমরা শেরপুরবাসীর জন্য বিনা স্বার্থে কাজ করি। এই সংগঠনের সবাই স্কুল, কলেজ পড়ুয়া ছাত্র। যখনই কোন রক্তশূন্য রোগীর রক্ত প্রয়োজন হয়। ঠিক তখনই আমরা তাদের পাশে দাঁড়াই। বিনামূল্যে করি রক্তদান। মা-বাবা পকেট খরচের আমাদের যা দেন। তা থেকে আমরা একটা অংশ বাঁচিয়ে রেখে দেই। সকলের জমানো সেই টাকা দিয়ে আজকে ১০০ জনের মাঝে কম্বল বিতরণ করা হলো।

প্রধান অতিথির বক্তব্যে শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন বলেন, আমি অত্যন্ত আনন্দিত। বর্তমান সময়ে যুবককেরা অসহায়দের জন্য ভাবেন। বিপদে তাদের পাঁশে দাঁড়ানোর চেষ্টা করে।

প্রিয় অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি বলেন, এটি অবিশ্বাস্য হলেও সত্যি। যে স্বেচ্ছাসেবী সংগঠন রক্তদানে আমরা শেরপুরের সদস্যরা তাদের জমানো টাকা দিয়ে কম্বল কিনেছে। ইচ্ছা করলে এই টাকা তারা ব্যক্তিগত কাজে ব্যবহার করতে পারতো। কিন্তু তারা সেটি না করে শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।

এসময় রক্তদানে আমরা শেরপুরের সিনিয়র সহ-সভাপতি রবিন সাহা, এম.এম মোসাদ্দিকুর রহমান, মো. উজ্জল হোসাইন আনাস, টিপু সুলতান, সাধারণ সম্পাদক নিফাত তৌসিফ রনি, সাংগঠনিক সম্পাদক রকিবুল ইসলাম রনি, সহ-সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম সিমান্ত, অর্থ সম্পাদক আইয়ুব খান, সমাজসেবা বিষয়ক সম্পাদক রাজু আহাম্মেদ, সাংবাদিক দেবাশীষ সাহা, জাহিদুল খান সৌরভ, হামিদুর রহমানসহ উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi