জামালপুরে ৫ জঙ্গীর কারাদণ্ড

35

আবুল কালাম আজাদ (জামালপুর প্রতিনিধি) : জামালপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবি’র সক্রিয় ৫ সদস্যকে কারাদণ্ড দিয়েছে আদালত। ১৭ ফেব্রুয়ারি বুধবার দুপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠনের ৫সদস্যকে ১৫ বছরের কারাদণ্ড ও প্রত্যেককে ১৫ হাজার টাকা করে জরিমানা এবং অনাদায়ে আরো ১৮ মাসের কারাদণ্ড দিয়েছেন স্পেশাল আদালতের বিজ্ঞ জজ মোহাম্মদ জহিরুল কবির।

দণ্ডিত জঙ্গীরা হলেন- জামালপুর সদর উপজেলার ঘোড়াধাপ ইউনিয়নের বন্ধ চিতলিয়া গ্রামের কারী সাইদুর রহমান, আক্কাস আলী, সাইদুল মিয়া, আজিজুল হক ও পলাতক মো. রুবনুজ্জামান।

মামলা ও আদালত সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ১৫ আগষ্ট জামালপুর সদর উপজেলার বন্ধ চিথলিয়া গ্রামের আজিজুল হকের বাসায় নাশকতা কর্মকান্ড চালানোর জন্য প্রস্তুতি নেয়ার সময় র‌্যাব-১৪ সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় লোহার পাইপের শর্ট পিস, কাঁচের বোতল এবং বিপুল পরিমান সংগঠনের জেহাদী বই জব্দ করা হয়। পরে তাদের বিরুদ্ধে র‌্যাব-১৪ এর ডিএডিএম জাহাঙ্গীর আলম বাদী হয়ে জামালপুর সদর থানায় সন্ত্রাস দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় ৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত এ রায় ঘোষণা করেন। এসময় আদালতে ৪ আসামী উপস্থিতি থাকলেও অপর ১ আসামী পলাতক রয়েছে। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি এডভোকেট খাজা আলম ।