ঝিনাইগাতীতে অবৈধ স্থাপনা উচ্ছেদ ॥ কোটি টাকার সরকারি জমি উদ্ধার

55

হারুন অর রশিদ দুদু : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার পাইকুড়া বাজারে অবৈধভাবে দখল হওয়া সরকারি জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। ১৭ এপ্রিল শনিবার দুপুরে পরিচালিত এ অভিযানে প্রায় কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার করা হয়েছে। উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদ।

এসময় সহকারী কমিশনার (ভূমি) জয়নাল আবেদীন, উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক, সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁনসহ সঙ্গীয় ফোর্সসহ উচ্ছেদ অভিযানে অংশগ্রহণ করেন। এসময় বাজারের প্রায় ২০টি অবৈধ স্থাপনা সরিয়ে নেয়া হয়। অবৈধ স্থাপনা নির্মাণকারীরা প্রশাসনের নির্দেশে নিজ উদ্যোগে তাদের স্থাপনা গুলো সরিয়ে নেন। স্থানীয় প্রভাবশালীরা দীর্ঘদিন ধরে পাইকুড়া বাজারের জমি গুলো অবৈধভাবে জবরদখলে রেখেছিল।

সদর ইউপি চেয়ারম্যান মোফাজ্জল হোসেন চাঁন জানান, উদ্ধারকৃত জমির মূল্যে প্রায় এক কোটি টাকা হবে। অবৈধ স্থাপনা গুলো উচ্ছেদ হওয়ায় পাইকুড়া বাজারের সৌন্দর্য বর্ধনে সহায়ক হয়েছে।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার রুবেল মাহমুদ বলেন, পাইকুড়া বাজারের উন্নয়নে একটি পরিকল্পনা করা হচ্ছে। এ বাজারে নতুন ভবন, রাস্তাঘাট ও ড্রেন নির্মাণ করা হবে। এজন্য বাজারের বেদখল হওয়া সরকারি জমি গুলো উদ্ধার করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।