ঝিনাইগাতীতে পঁচে যাওয়া মাংস বিক্রির অপরাধে ব্যবসায়ীকে জরিমানা

57

শেরপুরের ঝিনাইগাতীতে বাসি-পঁচা মাংস বিক্রির অপরাধে সাজা পেয়েছেন এক মাংস ব্যবসায়ী। শুক্রবার দুপুরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে মাংস ব্যবসায়ী আলহাজ মিয়াকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে ১৫দিনের বিনাশ্রম কারাবাসের আদেশও দেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলার সহকারী কমিশনার (ভ’মি) মুহাম্মদ সাদিকুর রহমান।

ভ্রাম্যমান আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শুক্রবারে দুপুরে ওই মাংস ব্যবসায়ীর কাছ থেকে স্থানীয় ব্রিজপাড় মহিলা মাদরাসার আবাসিক শিক্ষার্থীদের দুপুরের খাবার হিসাবে মাংস কেনা হয়। কিন্তু কেনা মাংস থেকে পঁচে যাওয়া দুর্গন্ধ বের হলে মাংস ফিরিয়ে দেয়া হয়।
পঁচা মাংসের বিষয়টি এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয়দের কেউ একজন প্রশাসনকে অবহিত করে। পরে ভ্রাম্যমান আদালত গঠনের মাধ্যমে ওই মাংস ব্যবসায়ীকে খাদ্য আইনে সংশ্লিষ্ট ধারা অনুযায়ী সাজা প্রদান করা হয়।
এ বিষয়ে ভ্রাম্যমান আদালতে বিচারক সহকারী কমিশনান (ভ’মি) মুহাম্মদ সাদিকুর রহমান জানান, ‘বিষয়টি অবহিত হবার পর আমরা ভ্রাম্যমান আদালত পরিচালনা করি। ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় খাদ্য আইনের সংশ্লিষ্ট ধারা অনুযায়ী ওই মাংস ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে।’