ঝিনাইগাতীতে বাগান কেটে জমি দখলের পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন

37

হারুন অর রশিদ দুদু : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলাতে কাঠের বাগান কেটে জমি দখলের পায়তারা ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ২৬ আগস্ট বৃহস্পতিবার দুপুরে উপজেলার গুরুচরন দুধনই গ্রামে ভুক্তভোগী পরিবার এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন পরিবারের সদস্য ছানাউল্লাহ আনছারী (৬০)।

এসময় তিনি বলেন, ‘আমার ছেলে-মেয়ে দেশের বাইরে থাকে এবং আমি ও আমার স্ত্রী হাজেরা খাতুন গুরুচরন দুধনই এলাকায় বসবাস করে আসছি। আমার প্রতিবেশী মৃত তছির উদ্দিনের ছেলে মকবুল (৪০), মৃত মইতুল্লাহ শেখের ছেলে আব্দুল জব্বার গংদের সাথে আমাদের জমি-জমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গত ২৫ আগস্ট বিকেলে আমার বাড়ির পাশেই আমার লাগানো কাঠের বাগানে জমি দখলের উদ্দেশ্যে বেআইনিভাবে ওই প্রতিবেশীরা দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে আমার কাঠের বাগানে গিয়ে সব গাছ কেটে ফেলে। এতে আমার প্রায় ৭০ হাজার টাকা ক্ষতিসাধন করেছে তারা। গাছ কাটার সময় আমি ও আমার স্ত্রী বাঁধা দিতে গেলে তারা আমাদের বেধরক মারধর করে এবং আমাদেরকে প্রাণনাশের হুমকি দেয়। এজন্য আমরা আমাদের জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছি। তারা যেকোন সময় আবারো আমাদের উপর হামলা করতে পারে। এ ঘটনায় আমি বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ঝিনাইগাতী থানায় অভিযোগ দায়ের করেছি। আসামীদের দ্রুত গ্রেফতার করতে জোর দাবি জানাই।’

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী পরিবারের সদস্য হাজেরা খাতুনসহ জেলা ও উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এব্যাপারে ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) ফায়েজুর রহমান বলেন, ‘আমরা একটি অভিযোগ পেয়েছি। সেখানে ৬ জন বিবাদীর নাম উল্লেখ আছে। আমরা বিবাদীদের আটক করতে চেষ্টা করে যাচ্ছি।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi