ঝিনাইগাতীতে বালু উত্তোলনের ৫টি মেশিন ধ্বংস করেছে টাস্কফোর্স

62

শেরপুরের ঝিনাইগাতীর বিভিন্ন এলাকা থেকে টাস্কফোর্সের অভিযানে জব্দ হয়েছে ৫টি বালু উত্তোলনের মেশিন। শুক্রবার বিকালে এই অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এজেডএম শরীফ হোসেনের নেতৃত্বে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) ও পুলিশ সদস্যের সমন্বয়ে গঠিত টাস্কফোর্স এই অভিযান চালায়।

দীর্ঘদিন ধরেই উপজেলার বিভিন্ন পাহাড়ী এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছিল এসব মেশিন দিয়ে। এমন অভিযোগের ভিত্তিতে উপজেলার গান্ধিগাঁও ও সন্ধ্যাকুড়া এলাকা থেকে এসব মেশিন জব্দ করা হয়। জব্দের পর মেশিনগুলো টাস্কফোর্সের নির্দেশে ধ্বংস করে দেয়া হয়।

এ ব্যাপারে ঝিনাইগাতী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এজেডএম শরীফ হোসেন জানান, ‘প্রাথমিক অবস্থায় আমরা টাস্কফোর্সের সমন্বয়ে অভিযান চালিয়ে ৫টি বালু উত্তোলন মেশিন আটক করে ধ্বংস করেছি। কিন্তু বালু উত্তোলনের সাথে জড়িত অবৈধ ব্যবসায়ীদের আটক করা সম্ভব হয়নি।”

এদিকে স্থানীয়রা জানায়, ঝিনাইগাতীর বালুর প্রচুর চাহিদা থাকায় একশ্রেণীর বালু ব্যবসায়ী সম্পূর্ণ অবৈধভাবে বালু উত্তোলন করে ব্যবসা চালিয়ে যাচ্ছে। মাঝেমধ্যে প্রশাসন অভিযান চালায়। কিছুদিন বালু উত্তোলন বন্ধও থাকে কিন্তু তারপর আবার যথারীতি উত্তোলন শুরু হয়।