ঝিনাইগাতীতে লটারীর মাধ্যমে এলসিএস প্রকল্পের নারী শ্রমিক নিয়োগ

41

হারুন অর রশিদ দুদু : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় লেবার কন্ট্রাক সোসাইটি (এলসিএস) প্রকল্পের শ্রমিক নিয়োগে লটারীর মাধ্যমে নির্বাচন করা হয়েছে। ১৮ জুলাই রোববার দুপুরে কাংশা ইউনিয়নের পানবর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এলজিইডি’র উপজেলা প্রকৌশলী মোঃ মোজাম্মেল হক এ লটারী পরিচালনা করে ৬ জন নারী শ্রমিক নিয়োগ দিয়েছেন ওই প্রকল্পের অধীনে।

এলজিইডি অফিস সূত্রে জানা গেছে, লেবার কন্ট্রাক সোসাইটি (এলসিএস) প্রকল্পের জন্য উপজেলার কাংশা ইউনিয়নে ৪ জন ও ধানশাইল ইউনিয়নে ২ জন নারী শ্রমিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সে অনুযায়ী ১৮ জুলাই রোবরার পানবর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কাংশা ইউনিয়নের ১৮ জন ও ধানশাইল ইউনিয়নের ৭ জন নারী শ্রমিক উপস্থিত হয়। সেখান থেকে লটারীর মাধমে ৬ জন নারী শ্রমিককে নির্বাচিত করা হয়।

এসময় এলজিইডি’র উপ-সহকারী প্রকৌশলী সুরুজ্জামান, কার্যসহকারী মোহাম্মদ আব্দুল হাকিম, প্রবির কুমার চন্দ, মোরাদ হোসেন ও ইউপি সদস্য লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, লটারীর মাধ্যমে শ্রমিক নিয়োগ দেওয়ায় এলাকাবাসীসহ অন্যান্য শ্রমিকদের কাছে প্রশংসা কুড়িয়েছেন উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক।