ঝিনাইগাতী বাজারের প্রধান সড়কের বেহাল দশা

27

হারুন অর রশিদ দুদু : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা সদর বাজারের উপজেলা পরিষদ সম্মুখ থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পর্যন্ত প্রধান সড়কের দু’পার্শ্বে ময়লা আবর্জনা ও পানি জমে থাকার কারণে বিভিন্নস্থান থেকে আসা মানুষের চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

৩৫ ফুট প্রসস্ত সড়কটি গত বছর দু’পার্শ্বে ৫ ফুট করে বাদ দিয়ে পুনরায় সড়ক সংস্কার করা হলে দু’পার্শ্বে দোকানীরা ময়লা আবর্জনা ফেলে স্তূপ করে রেখেছে। এতে সামান্য ড্রেনের পানি জমে থাকার কারণে পথচারীদের চলাফেরায় মারাত্মক সমস্যা দেখা দিয়েছে। এছাড়াও অপরিকল্পিতভাবে সড়ক সংস্কার ও ড্রেন পরিস্কার-পরিচ্ছন্নতার অভাবে এ দুর্ভোগের সৃষ্টি হয়েছে। সড়কের দু’পার্শ্বে সরু ড্রেন থাকায় ময়লা আবর্জনা ও পয়নিষ্কাশন বন্ধ হয়ে পড়েছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানায়, গত বছর থেকে সড়ক ও জনপথ বিভাগ ৩৫ ফুট প্রসস্ত ফিডার সড়কের মাঝখানে ২৪ ফুট সড়ক পাকা করে দু’পাশের বাকী রেখেছে ১১ ফুট ফিডার সড়ক। ফলে ড্রেনের ময়লা আবর্জনায় উপচে পড়ে সড়কে জমাট বেধে থাকছে। এতে পথচারীদের চলাচলের অনুপযোগী হওয়ার দুর্গন্ধের সৃষ্টি হচ্ছে। সড়কের দু’পার্শ্বে বাকী ১১ ফুট সড়ক নিচু হওয়ার কারণে মাঝে মধ্যেই দুর্ঘটনার কবলে পড়তে হচ্ছে পথচারীদের। এছাড়াও সৃষ্টি হচ্ছে মারাত্মক যানজটের। এলাকাবাসী অবশিষ্ট সড়ক ও ড্রেন সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।