টানা বৃষ্টিতে আবারো পানিতে চট্টগ্রাম

25

দুই দিনের টানা বৃষ্টিতে আবারো পানিতে তলিয়ে যাচ্ছে বন্দরনগরী চট্টগ্রামের। টানা বর্ষণে নগরীর এক তৃতীয়াংশ এলাকা আবারও ডুবে গেছে। হাটু ও কোমর পানিতে ডুবে গেছে সড়ক, বাসাবাড়ি। এমনকি হাসপাতালেও পানি উঠেছে। এতে ভোগান্তিতে পড়েছে কর্মজীবি, শিক্ষার্থী ও রোগী সহ সব শ্রেণী পেশার মানুষ।

অমাবস্যা ঘিরে মৌসুমি বায়ু সক্রিয় হয়ে উঠায় গত বৃহস্পতিবার থেকে চট্টগ্রামে টানা বৃষ্টি শুরু হয়। এরমধ্যে থেমে থেমে কয়েকদফা ভারী বৃষ্টি হওয়ায় চট্টগ্রামের নিচু এলাকা ডুবে যায়। বৃহ¯পতিবার রাত থেকে শুরু হওয়া এ বৃষ্টিতে নগরীর বাকলিয়া, আগ্রাবাদ, চকবাজার কাপাসগোলা, ষোলশহর, মুরাদপুর, বহদ্দারহাট, মোহরা, আগ্রাবাদ, হালিশহরসহ বিভিন্ন এলাকায় হাঁটু থেকে কোমর পানি জমে গেছে। এসব এলাকায় যানবাহন চলাচল দীর্ঘ সময় বন্ধ। স্থানীয় লোকজন চরম দুর্ভোগের শিকার হচ্ছে।
একই অবস্থা নগরের বাকলিয়া ডিসি রোড ও কাপাসগোলা এলাকার। এখানে বিভিন্ন বাসা ও রাস্তার পাশের দোকানগুলোতে কয়েক দফা পানি ঢুকেছে। স্থানীয় দোকানদার হাবিবুর রহমান বলেন, কাল থেকে কয়েকবার দোকান পরিষ্কার করেছি। বারবার পানি ঢুকে অনেক জিনিসপত্র নষ্ট হয়ে যাচ্ছে।

চট্টগ্রামের পতেঙ্গা আবহাওয়া দপ্তর সূত্র জানিয়েছেন, আজ শনিবার সকাল নয়টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ৮৩ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আগামি ২৪ ঘন্টায় আরও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।