‘টেস্টে ভালো করবে বাংলাদেশ’

29

দক্ষিণ আফ্রিকা সফরে সাদা পোশাকে না খেললেও ওয়ানডে সিরিজে ঠিকই থাকবেন মাশরাফি বিন মুর্তজা। আজ থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টে বাংলাদেশ ভালো করবে বলেই বিশ্বাস নড়াইল এক্সপ্রেসের। রংপুরে গতকাল বিপিএলের দল রংপুর রাইডার্সের আয়োজনে প্রতিবন্ধীদের নিয়ে ক্রিকেট খেলার উদ্বোধন করেন মাশরাফি। সেখানে বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘আমার ধারণা, দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ দল ভালো খেলবে। এবার বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে আমরাও ভালো খেলা উপহার দেবো।’ এজন্য রংপুরবাসীর কাছে দোয়া কামনা করেন রংপুর রাইডার্সের আইকন মাশরাফি।
মাশরাফি বলেন, রংপুরের মানুষের ভালোবাসা দেখে আমি মুগ্ধ হয়েছি। তাদের এ ভালোবাসার প্রতিদান যাতে দিতে পারি সেজন্য মাঠে আমরা আমাদের সবটা দিয়ে খেলবো। তিনি বলেন, রংপুর রাইডার্স প্রতিবন্ধীদের ক্রিকেটে উৎসাহিত করছে। সেই সঙ্গে নতুন নতুন ক্রিকেটার খুঁজে বের করতে ক্রিকেটার বাছাইকরণ কর্মসূচি চালিয়ে যাচ্ছে। সুযোগ পেলে রংপুর থেকে ভালোমানের ক্রিকেটার জাতীয় দলে চলে আসবে। দক্ষিণ আফ্রিকা সফরের বিষয়ে তিনি বলেন, দক্ষিণ আফ্রিকার মাটিতে উপমহাদেশের দলগুলোকে স্ট্রাগল করতে হয়। সেখানকার পরিবেশের সঙ্গে খাপ খাওয়াতে কিছুটা সমস্যা হয়ে যায়। সাউথ আফ্রিকা সিরিজ অনেক গুরুত্বপূর্ণ, আমরা সেখানে অনেক ভালো করবো ইনশাল্লাহ।
প্রতিবন্ধীদের নিয়ে ক্রিকেটের উদ্বোধনকালে সচেতনতামূলক বার্তা দেন মাশরাফি। তাদের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘প্রতিবন্ধী বলে তাদের অবহেলা করা উচিত নয়। তারাও যাতে সমাজে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখতে পারে সেজন্য আমাদের সকলকে দায়িত্ব নিতে হবে।’ এ সময় মাশরাফির সঙ্গে আরো উপস্থিত ছিলেন জাতীয় দলের ক্রিকেটার আবদুর রাজ্জাক, শাহরিয়ার নাফিস, মিঠুন, বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান ও রংপুর রাইডার্সের কর্ণধার সাফওয়ান সোবহান তাজবীর, রংপুর রাইডার্সের সিইও ইশতিয়াক সাদিক, আরদ্রিদ-এর চেয়ারম্যান জাবেদ আলী, বিএনসিসি-এর রংপুর ডিভিশনাল প্রধান মেজর মো. হারুন উর রশীদ।