তদন্ত প্রতিবেদন দাখিল, টিয়ারশেল ছোড়া পুলিশ শনাক্ত

26

শাহবাগে সিদ্দিকুরের ওপর পুলিশি হামলার ঘটনায় গঠিত ডিএমপি হেড কোয়ার্টারের তদন্ত কমিটির প্রতিবেদন সোমবার দুপুরে পুলিশ কমিশনারের কার্যালয়ে জমা দেওয়া হয়েছে। প্রতিবেদনে সিদ্দিকুরের চোখে যে পুলিশ কর্মকর্তা টিয়ারশেল মেরেছেন তাকে শনাক্ত করা হয়েছে। এছাড়া, দু’জন ইন্সপেক্টর ও তিনজন কনস্টেবলের বিরদ্ধেও শাস্তির সুপারিশ করা হয়েছে বলে সংস্লিষ্ট সূত্রে জানা গেছে।

পুলিশের এক কর্মকর্তা জানান, ডিএমপি কমিশনার দেশে না থাকায় ওই প্রতিবেদনের খুঁটিনাটি বিষয় কিংবা কোনও কোয়ারি আছে কিনা, তা জানার জন্য কমিশনারের অপেক্ষায় আছেন সবাই।

ডিএমপি হেডকোয়ার্টারের যুগ্ম কমিশনার মীর রেজাউল আলম এ বিষয়ে বলেন, ‘আমাদের তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি কমিশনার কার্যালয়ে।’ তবে দাখিল করা ওই প্রতিবেদনে কী আছে, কয়জনকে অভিযুক্ত করা হয়েছে, সে বিষয়ে কোনও তথ্য জানান নি তিনি।

তদন্ত রিপোর্ট জমা হলেও এই বিষয়ে ডিএমপি কমিশনার ছাড়া বিস্তারিত জানা সম্ভব নয় বলে জানান ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান।

প্রসঙ্গত,পরীক্ষার রুটিন ও তারিখ ঘোষণাসহ কয়েকটি দাবিতে বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১০টার দিকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা। এসময় তাদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করলে অনেক শিক্ষার্থী আহত হন। আহতদের মধ্যে অন্যতম সিদ্দিকুর রহমান (২৩)। চোখের চিকিৎসার জন্য বর্তমানে তিনি ভারতের চেন্নাইয়ে অবস্থান করছেন।