দক্ষিণ আফ্রিকা ১২৫/০ (৩৫)

28

পচেফস্ট্রমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে প্রথম দিনের খেলা চলছে। দুপুর ২টা থেকে শুরু হওয়া এ ম্যাচে টস জিতে ফিল্ডিং নিয়েছে টাইগাররা। মোস্তাফিজুর রহমান ও শফিউল ইসলামের পেস দেখেশুনে মোকাবিলা করছে দক্ষিণ আফ্রিকার উদ্বোধনী জুটি। পাঁচজন বোলারকে ব্যবহার করেছেন টাইগার অধিনায়ক মুশফিকুর রহীম। মুস্তাফিজ, সফিউল, মিরাজ, তাসকিনের সঙ্গে বল হাতে নিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু কাঙ্খিত সফলতা আসেনি।
বাংলাদেশের টেস্ট দলে ফিরেছেন মাহমুদউল্লাহ। মুশফিকুর রহিমের বদলে উইকেটরক্ষক লিটন দাস। শফিউল ও মোস্তাফিজের সঙ্গে পেস আক্রমণে আছেন তাসকিন আহমেদ। দলে একমাত্র স্পিনার মেহেদী হাসান মিরাজ। এদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে টেস্টে অভিষেক হয়েছে এইডেন মারক্রাম ও অ্যান্ডিল ফেলুকোয়াইয়োর। ২০০২ সালের পর এই সেনওয়েস পার্কে দ্বিতীয়বার টেস্ট হতে যাচ্ছে। ১৫ বছর আগেও এ ভেন্যুর একমাত্র টেস্টে খেলেছিল দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ।
বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম (অধিনায়ক), লিটন দাস (উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।
দক্ষিণ আফ্রিকা দল: ডিন এলগার, এইডেন মারক্রাম, হাশিম আমলা, তেম্বা বাভুমা, ফাফ ডু প্লে-সিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), অ্যান্ডিল ফেলুকোয়াইয়ো, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, মর্নে মরকেল ও ডুয়েনে অলিভিয়ের।