দর্শকহীন মাঠে মেসির জোড়া গোল

31

বার্সেলোনা আর লাস পালমাসের খেলাটি মাঠে বসে কোন দর্শকই দেখতে পারেন নি। রোববার কাতালোনিয়া রাজ্যের স্বাধীনতা নিয়ে গণভোট আহবান করেছিল স্থানীয় প্রশাসন। আর স্পেনের কেন্দ্রীয় সরকার এটা ঠেকাতে মোতায়েন করেছিল বিপুল পুলিশ। আর পুলিশ ও গণভোট সমর্থকদের সংঘর্ষের কারণেই ন্যু ক্যাম্পের খেলায় কোন দর্শক ঢুকতে দেয়নি পুলিশ। তবে রুদ্ধদ্বার এ খেলায় মেসির জোড়া গোলে বার্সেলোনা ৩-০ গোলে হারায় লাস পালমাসকে।
কাতালোনিয়া রাজ্যের সব ভোটকেন্দ্রে স্পেনের দাঙ্গা পুলিশ অভিযান চালায়। তারা ব্যালট পেপার ও বাক্স  ছিনিয়ে নেয়। পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ৩৩৭ জন আহত হয়েছেন বলে জানা গেছে। এফসি বার্সেলোনা তাদের ওয়েবসাইটে জনগণের স্বাধীন মত প্রকাশে পুলিশের বাধা দেয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে।’ তবে লাস পালমাস আগেই এক বার্তায় জানিয়েছিল যে তারা ঐক্যবদ্ধ স্পেনের সমর্থনে জার্সিতে স্পেনের পতাকা লাগিয়ে মাঠে নামবে।
প্রায় ৯৯০০০ দর্শক ধারণ ক্ষমতার মাঠের গ্যালারি একেবারে খালি ছিল। প্রথমার্ধে কোন গোল হয়নি। দ্বিতীয়ার্ধের শুরুতে সার্জিও বুসকেটস প্রথম গোল করেন। এরপর মেসির জোড়া গোল চলতি লীগে বার্সেলোনার টানা সপ্তম জয় নিশ্চিত করে। তারা এখন ৫ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে।