দুদকের মামলায় শেরপুর জেলা বিএনপির সম্পাদকের জামিনলাভে দোয়া মাহফিল

44

ঋণের নামে কৃষি ব্যাংকের ২৬০ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের দায়েরকৃত মামলায় জামিন পেয়েছেন শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শিল্পপতি হযরত আলী। সোমবার হাইকোর্ট থেকে জামিন লাভ করেন তিনি।

হযরত আলীর জামিন লাভে তাৎক্ষণিক ভাবে দোয়া মাহফিলের আয়োজন করে শেরপুর জেলা বিএনপি। সোমবার দুপুরে জেলা বিএনপির রঘুনাথ বাজারস্থ কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল সহ অন্যান্যরা দোয়ায় অংশ নেন। দোয়া শেষে মিষ্টি বিতরণ করা হয়।

মামলাটির বিষয়ে দুদকের উপ-সহকারী পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য গণমাধ্যমকে জানান, দুদকের উপসহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান মিরাজ বাদী হয়ে মামলাটি করেছেন। মামলার ৭ জনকে আসামী করা হয়।

এই ৭ জনের বিরুদ্ধে অভিযোগ রযেছে তারা বাস্তবে কোন মালামাল আমদানী-রপ্তানি না করে ব্যাংক কর্মকর্তাদের যোগসাজশে ডকুমেন্ট তৈরী করে ঋণের নামে বাংলাদেশ কৃষি ব্যাংকের কারওয়ান বাজার শাখা থেকে ২৬০ কোটি ১৮ লাখ ৪ হাজার ৪৪৯ টাকা আত্মসাত করেছেন।

এই মামলার ৭ জনের মধ্যে ৩য় অভিযুক্ত হলেন মেসার্স রোজবার্গ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হযরত আলী (৪৯)। মামলায় গত বৃহস্পতিবার ঢাকার একটি এলাকা থেকে প্রধান আসামী জসিম আহমদ (৫৬) কে আটক করে দুদক।

এ ব্যাপারে শেরপুর জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য মাহমুদুল হক রুবেল জানান, ‘দুদকের করা একটি আত্মসাতের মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদকের জামিন হওয়ায় দোয়া ও মিষ্টি বিতরণ করা হয়েছে।’