নকলায় কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা বিতরণ

23

মো. মোশারফ হোসেন: শেরপুর জেলার নকলা উপজেলায় ২০১৯-২০২০ অর্থবছরের রবি মৌসুমে সরিষা উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলার ৪০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে ১৩ নভেম্বর বুধবার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নকলা উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা পরিষদের সম্মুখে এসব কৃষি প্রণোদনা বিতরণী করা হয়।

নকলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ্ মো. বোরহান উদ্দিন। উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ফকির মো. মোয়াজ্জেম হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়মী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষক লীগের আহবায়ক ফরিদুল আলম আজাদ ও সাংগঠনিক সম্পাদক মন্নাফ খাঁ, যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল, কৃষিবিষয়ক পল্লী কবি মো. আব্দুল হালিম প্রমুখ।

কৃষি প্রণোদনা কর্মসূচির আওতাভুক্ত প্রতি কৃষকরে মাঝে ২০ কেজি করে ডাই এ্যমোনিয়াম ফসফেট (ডিএপি), ১০ কেজি করে মিউরেট অব পটাশ (এমওপি) সার ও এক কেজি করে সরিষা বীজ বিতরণ করা হয়। এতে করে প্রতি কৃষক আর্থিক মূল্যে ৬৭৮ টাকার উপকরণ দেয়া হয়। এসময় উপজেলার বিভিন্ন এলাকার চার শতাধিক কৃষক-কৃষানী, আওয়ামী লীগ, কৃষক লীগ ও যুব লীগের নেতৃবৃন্দ, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ এবং স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Facebook Comments