নকলায় গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবায় পল্লী সঞ্চয় ব্যাংকের এ্যাম্বুলেন্স চালু

32

মো. মোশারফ হোসাইন : গ্রামীণ জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবার জন্য আমার বাড়ী আমার খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্যোগে ও আর্থিক সহায়তায় পল্লী এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। শেরপুর জেলার নকলা উপজেলায় ২জন গ্রাহকের হাতে দুটি পল্লী এ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করা হয়েছে। তারা হলেন- নকলা উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নের বানেশ্বরদী গ্রামের আমিনুল ইসলাম ও ভূরদী গ্রামের সাতানী পাড়ার আনার মিয়া।

এ উপলক্ষে ৫ এপ্রিল সকাল ১১টায় উপজেলা পরিষদ কমপ্লেক্স চত্বরে এ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান ২ জন প্রশিক্ষিত গ্রাহকের হাতে দুটি পল্লী এ্যাম্বুলেন্সের চাবি তুলে দেন।

এসময় শাখা ব্যবস্থাপক আতিকুল ইসলাম বলেন, নকলা উপজেলার ৫জনকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। এর মধ্যে ২ জন গ্রাহকের হাতে পল্লী এ্যাম্বুলেন্স চাবি হস্তান্তর করা হয়েছে। বাকী ৩ জন গ্রাহককে পরবর্তীতে প্রদান করা হবে। এছাড়াও চাহিদা অনুযায়ী প্রতিটি ইউনিয়নে পল্লী এ্যাম্বুলেন্স পর্যায়ক্রমে বিতরণ করা হবে বলে তিনি জানান।

এছাড়াও পল্লী সঞ্চয় ব্যাংকের নকলা উপজেলা শাখা সুপারভাইজার সৈকত সরকার, ক্যাশিয়ার মনির হোসেন, মাঠ সহকারী জাকির হোসেন, আব্দুল্লাহ আল মোমেন, মাহফুজুর রহমান শাকিল, মজিবর রহমান, রাসেল মিয়া, কুরবান আলী, মমিনুল ইসলামসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।