নকলায় দুঃস্থদের মাঝে খয়রাতি গম বিতরণ

32

মুহাম্মদ হযরত আলী :

শেরপুরের নকলা উপজেলায় ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে ৯টি ইউনিয়নের ভিজিএফ কর্মসূচীর আওতায় বন্যাদুর্গত ও দুঃস্থ, হতদরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে ৬ জুলাই ভিজিএফ’র গম বিতরণ করা হয়েছে।

টালকী ইউনিয়ন পরিষদ চত্তরে উপজেলা নির্বাহী অফিসার রাজীব কুমার সরকার উপস্থিত থেকে ৯৬৬টি পরিবারের মাঝে গম বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। এ ইউনিয়নে প্রতি পরিবারের জন্য ১৩ কেজি করে মোট ৩৩৯ মণ গম বিতরণ করা হয়। এসময় স্থানীয় চেয়ারম্যান বদরুজ্জামান বদ্দি, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আরিফুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মজিবুর রহমান, পিআইও জাহাঙ্গী আলম, জাতীয় সাংবাদিক সংস্থার সম্পাদক মোশারফ হোসেন ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে ৫জুলাই বুধবার দুপুরে বানেশ্বরদী ইউনিয়নের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বতের সভাপতিত্বে ইউনিয়ন পরিষদ চত্তরে ইউএনও রাজীব কুমার সরকারের উপস্থিতিতে ৯১৫টি পরিবারের মাঝে ৩২১ মণ গম বিতরণ করা হয়। এ সময় উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক শামীম আহমেদ, সাংগঠনিক সম্পাদক মাফিজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

চলতি ভিজিএফ কর্মসূচীর আওতায় উপজেলার ৯টি ইউনিয়নের ১০হাজার ৬১টি পরিবারের মাঝে ১৩ কেজি করে মোট ১৩ হাজার ৮৩ মেট্টিকটন গম বিতরণ করা হবে বলে অফিস সূত্র জানিয়েছে।