নকলায় প্রাণিসম্পদ প্রদর্শনী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

24

মো. মোশারফ হোসাইন : শেরপুর জেলার নকলা উপজেলায় দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী উপলক্ষে ৫ জুন শনিবার আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তর “প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)” এর সহযোগিতায় নকলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এবং প্রাণিসম্পদ প্রদর্শনী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নকলা উপজেলা নির্বাহী অফিসার ও প্রাণিসম্পদ প্রদর্শনী বাস্তবায়ন কমিটির সভাপতি জাহিদুর রহমানের সভাপতিত্বে ও উপ-সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার।

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াছমিন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. মো. আব্দুল আহাদ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মফিদুল ইসলাম, জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছামিউল হক মুক্তা, উপজেলা জনস্বাস্থ্য অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী রোমান আরা, উপজেলা তথ্য সহকারী (ভারপ্রাপ্ত তথ্য অফিসার) সাইমুন শাহানাজ, নকলা উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে কর্মরত ভেটেরিনারি সার্জন ডা. খাদিজা বেগম, প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প কর্মকর্তা শিউলি আক্তারসহ অর্ধশতাধিক প্রাণিসম্পদ খামারিগণ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে অতিথিগণ মেলার প্রতিটি স্টল পরিদর্শন করেন। প্রাণিসম্পদ প্রদর্শনীতে ৫১ টি স্টল স্থান পায়। এর মধ্যে ৪৫ টি প্রাণিসম্পদের স্টল, ৫টি বিভিন্ন কারিগরি ও চিকিৎসা সহায়তার স্টল ও ১টি দুগ্ধ জাত খাবারের স্টল অংশগ্রহণ করে।

প্রাণিসম্পদ প্রদর্শনী মেলায় অংশগ্রহণকারী সেরা স্টল মালিকদের হাতে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ পুরষ্কার তুলে দেন। এছাড়াও অংশগ্রহণকারী সকল স্টল মালিকদের হাতে উন্নত মানের খাবারসহ শুভেচ্ছা পুরষ্কার তুলে দেয়া হয়।