নকলায় লকডাউন কার্যকরে তৎপর উপজেলা প্রশাসন ॥ ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

33

মো. মোশারফ হোসাইন : করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে ৫ এপ্রিল সোমবার থেকে সারাদেশে লকডাউন ঘোষণা করেছে সরকার। শেরপুর জেলার নকলা উপজেলায় লকডাউন মানতে সাধারণ জনগণকে অনীহা প্রকাশ করতে দেখা গেছে। দিনের শুরুতে অন্যান্য দিনের মতোই জনগণকে স্বাভাবিকভাবে চলাচল করতে দেখা গেছে। বিশেষ করে সোমবার নকলা শহরের সড়ক গুলোতে জনগণের উপস্থিতি ছিলো লক্ষ্যনীয়।

সোমবার দুপুর থেকে উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগ লকডাউন কার্যকর করতে ও জনমনে সচেতনতা সৃষ্টি করতে মাইক হাতে রাস্তায় নামেন প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান নকলা শহরের বিভিন্ন স্থানে মাইকিং করে জনগণকে সচেতন করেন। পরে মাস্ক পরিধান না করায় ১ পথচারী ও ৪ দোকানীকে মোট ৩ হাজার ২০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার জাহিদুর রহমান। এছাড়াও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কাউছার আহাম্মেদ ৬ দোকানীকে ২ হাজার ২০০ টাকা জরিমানা করেন।

অপরদিকে নকলা বিভিন্ন সড়কে রিকশা, সিএনজি ও মোটর সাইকেলের পরিমাণ বাড়তে থাকায়, ট্রাফিক পুলিশের কর্মকর্তারা ৭টি পরিবহনের মালিক ও চালককে ট্রাফিক আইনে জরিমানা করেছেন বলে জানিয়েছেন টিআই শাহাবদ্দিন।