বৃষ্টি হলেই নকলা পোস্ট অফিসে পানি, রাস্তায় যানজট

38

শফিউল আলম লাভলু :

সামান্য বৃষ্টিতেই জলাবদ্ধতা সৃষ্টি হয় নকলা উপজেলা পোস্ট অফিসে। বৃষ্টির সময় এবং পরে প্রয়োজনীয় কাজের জন্য ময়লা পানিতে পা ও জামাকাপড় না ভিজিয়ে পোস্ট অফিসে ঢোকা মুশকিলের ব্যাপার।

উপজেলা পর্যায়ের নকলা পোস্ট অফিসের গ্রাহক সংখ্যা প্রায় দুই হাজার। এসব গ্রাহকদের অনেকেই বিভিন্ন প্রয়োজনে প্রতিদিনই পোস্ট অফিসে যাতায়াত করেন। সরকারী ভাবে পোস্ট অফিসে চালু হয়েছে পোস্ট-ই সেন্টার। যার ফলে প্রতিদিন বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ফলাফল, ভর্তি, চাকরীর আবেদন ইত্যাদি কারণে পোস্ট অফিসে আসেন।

অথচ বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয় পোস্ট অফিসে। প্রয়োজনীয় কাজের ব্যাঘাত ঘটে প্রতিনিয়তই। এ ব্যাপারে পোস্ট মাস্টার আবু বক্কর সিদ্দিক বলেন, এই বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বিষয়টির খুব দ্রুত সমাধান হবে।’

জলাবদ্ধতার সাথে যোগ হয়েছে আরেক সমস্যা। পোস্ট অফিসটির সম্মুখের রাস্তার উপর দোকানপাট, সিএনজি অটোরিক্সা, ভটভটি, করিমন জাতীয় যানবাহন রাখার ফলে সর্বসময় যানজট লেগেই থাকে। পোস্ট অফিসে আসতে যেতে যানজটে বিব্রতকর অবস্থায় পরতে হয় গ্রাহক ও সাধারণ মানুষের।

যানজট ও জলাবদ্ধতার কথায় পোস্টম্যান নূরুল ইসলাম জানান, জলাবদ্ধতা ও যানজটের কারণে আমাদের কাজেকর্মে ব্যাঘাত ঘটে। মাঝে মাঝে ঝুকির মধ্যেও পরতে হয়।

সবমিলিয়ে নকলা উপজেলা পোস্ট অফিসের এসব সমস্যার দ্রুত সমাধান আশা করছেন গ্রাহক, শিক্ষার্থী ও নানা কাজে আসা সাধারণ জনগণ।