নালিতাবাড়ীতে অসহায় পরিবারের উপর সন্ত্রাসী হামলা, আহত-৩

243

মঞ্জুরুল আহসান : শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের আন্ধারুপাড়া গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অসহায় এক পরিবারের উপর হামলা চালিয়ে একই পরিবারের তিনজনকে আহত করেছে হামলাকারীরা।

২২ জুলাই বৃহস্পতিবার দুপুরে হামলাকারীদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছে আহত আব্দুছ ছালাম।

থানার অভিযোগ ও আহতদের দেওয়া তথ্যে জানা গেছে, উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বারামোরী বাজার সংলগ্ন আন্ধারুপাড়া গ্রামের কথিত ইলেকট্রিশিয়ান আব্দুছ ছালাম এর সাথে একই গ্রামের পার্শ্ববর্তী বাড়ীর মৃত হাসমত আলীর ছেলে সুলতান মিয়া (৩০) এর মধ্যে তুচ্ছ ঘটনার ঝগড়া ছিল দীর্ঘদিনের। সর্বশেষ গত ২০ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় সুলতান মিয়ার একটি গরু রাস্তা দিয়ে যাওয়ার সময় ছালামের ঘরের বেড়ার সাথে ঘষা লেগে বেড়ার ক্ষতি হয়। এতে ছালামের স্ত্রীর সাথে সুলতান মিয়ার পরিবারের ঝগড়া হয়। তাৎক্ষনিক আশপাশের লোকজন এই ঘটনা মিমাংসা করে দেন।

পরে রাত ১১টায় এই ঘটনার জের ধরে সুলতান ও তার ভাই সুমন সহ তার পরিবারের সদস্যরা লোহার রড লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায় ছালামের বাড়িতে। ছালামের ঘরের দরজা ধাক্কা দিয়ে খূলে ঘরের ভিতরে প্রবেশ করে হামলাকারীরা। হামলাকারীদের আঘাতে আব্দুছ ছালাম (৫০), তার স্ত্রী রাহেলা বেগম (৪৩) আহত হয়। বাবা মাকে হামলাকারীর হাত থেকে বাঁচাতে গিয়ে আহত হয় সালমা বেগম (২২)।

হামলাকারীরা অসহায় এই পরিবারটিকে ইচ্ছেমতো মার দেয়। হামলাকারীদের আঘাতে ঘরের মেঝে রক্তাক্ত অবস্থায় পরে থাকে আহতরা। তাদের রক্তের দাগ এখোনো লেগে আছে মেঝেতে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। প্রাথমিক চিকিৎসা শেষে চিকিৎসক তাদের বাড়িতে পাঠিয়ে দেয়। বৃহস্পতিবার আব্দুছ ছালাম বাদী হয়ে সুলতান সুমন সহ অন্যান্য হামলাকারীদের বিরুদ্ধে নালিতাবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

আব্দুছ ছালামের কন্যা আহত সালমা জানান, আমি ঢাকায় গার্মেন্টস এ কাজ করি। ঈদের ছুটিতে বাড়িতে এসেছি। সুলতান, সুমন ও তার পরিবারের সদস্যরা রাতের আঁধারে আমাদের বাড়িঘরে সন্ত্রাসী হামলা চালিয়ে আমার মুখোমন্ডল ক্ষত বিক্ষত করেছে। আমার মাথার সুন্দর চুল শেষ করে দিয়েছে। হাতের একটি আঙুল ভেঙ্গে দিয়েছে। আমার শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে জখম করেছে। আমার বাবা মাকে হাত পা ও কপালে লাঠি দিয়ে এলাপাথারি বারি দিয়ে ফুলা ও জখমী আঘাত করেছে। আমি এই ঘটনার সুবিচার চাই।

এ ব্যাপারে নালিতাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল অভিযোগটি নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার একটি অভিযোগ পেয়েছি। এ বিষয়ে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।