নালিতাবাড়ীতে গণটিকা কার্যক্রম

30

মঞ্জুরুল আহসান : করোনা ভাইরাস সংক্রমণ (কোভিড-১৯) থেকে নিজেকে সুরক্ষা রাখতে বাংলাদেশ সরকারের উদ্যোগে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে গণটিকা কার্যক্রম সারাদেশের মতো শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলাতে শুরু হয়েছে। ৭ আগস্ট শনিবার নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় সকাল ৯টা থেকে একযোগে এই গণটিকা কার্যক্রম শুরু হয়।

জানা গেছে, প্রতি ইউনিয়নে ১টি করে কেন্দ্র এবং পৌরসভায় ৩টি কেন্দ্রে সকাল ৯টা থেকে ৩টা পর্যন্ত শুধুমাত্র ভোটার আইডি কার্ড নিয়ে গিয়ে এই টিকা গ্রহণ করছে মানুষ। গণমাধ্যম কর্মী, সচেতন ব্যক্তি, রাজনৈতিক নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী, প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী, স্বেচ্ছাসেবক সদস্যরা যে যার অবস্থান থেকে নিজ পরিবার ও সাধারণ মানুষকে টিকা গ্রহণ করার ব্যাপারে উদ্বুদ্ধ করেন।

শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন, সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা বিশ্বাস, পৌরসভার মেয়র আবু বক্কর সিদ্দীক গণটিকার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেন। এছাড়া ১২টি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য, গ্রাম পুলিশ স্ব-স্ব কেন্দ্রে উপস্থিত থেকে গণটিকায় অংশগ্রহণকারীদের সহযোগিতা ও উদ্বুদ্ধ করেন।

উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন বলেন, প্রতি ইউনিয়ন ও পৌরসভায় ৬শ’ করে মোট ৭ হাজার আটশ’ চীনের সিনোফার্মের এই টিকা প্রদান করা হচ্ছে। বিশেষ করে ৪৫ উর্ধ্ব বয়সীদের আজকের এই গণটিকা গ্রহণে বেশি প্রাধান্য দেওয়া হচ্ছে। সকাল ৯টা থেকে গণটিকা কার্যক্রম শুরু হয়েছে। প্রতি কেন্দ্রে নির্দিষ্ট সংখ্যক টিকার ডোজ শেষ না হওয়া পর্যন্ত কেন্দ্র গুলোতে প্রয়োজনে আরো ২ ঘণ্টা অতিরিক্ত সময় বৃদ্ধি করা হবে বলে তিনি জানান।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi