নালিতাবাড়ীতে জমিসহ ঘর পেলেন ৫০ টি পরিবার

59

মঞ্জুরুল আহসান : ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ২০ জুন রোববার একযোগে ‘মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দ্বিতীয় পর্যায়ে জমি এবং গৃহ প্রদান’ কার্যক্রমের শুভ উদ্বোধন করেছেন। এ উপলক্ষে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে সকালে ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির দলিল সহ ঘরের চাবি হস্তান্তর করা হয়েছে।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবু প্রধানমন্ত্রীর পক্ষে উপকারভোগীদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন বক্তব্যে বলেন ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর এ উদ্যোগ বাস্তবায়নে উপজেলার প্রতিবন্ধী, ভিক্ষুক, বিধবা, দিনমজুর গৃহহীন ৫০টি পরিবারকে দুই শতক জমিসহ বিনামূল্যে দুই কক্ষ বিশিষ্ট বারান্দাযুক্ত পাকাঘর করে দেয়া হয়।

এতে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় সুবিধাভোগীদের তালিকা করা হয়। উপযুক্ত খাস জমি নির্বাচন করে উপজেলার ৯টি ইউনিয়নে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ের আওতায় উপহার হিসেবে ৫০টি পাকাঘর নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। প্রতিটি ঘর নির্মাণ বাবদ খরচ হয়েছে ১ লাখ ৯০ হাজার টাকা।

এসময় অন্যান্যদের মধ্যে নালিতাবাড়ী পৌরসভার মেয়র মো. আবু বক্কর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হোসেন, নালিতাবাড়ী থানা অফিসার ইনচার্জ (ওসি) বছির আহমেদ বাদল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল সহ সকল ইউনিয়নের চেয়ারম্যানগণ ও সরকারী কর্মকর্তাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।