নালিতাবাড়ীতে ট্রান্সফরমার বিকল: দুর্ভোগে ১০ হাজার বিদ্যুৎ গ্রাহক

101

মো: মঞ্জুরুল আহসান: শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলাতে পাওয়ার স্টেশনের দুটি ট্রান্সফরমারের মধ্যে একটি প্রায় ১১দিন ধরে বিকল হওয়ায় দুর্ভোগে পড়েছেন প্রায় ১০ হাজার বিদ্যুৎ গ্রাহক।

আবাসিক প্রকৌশলী সুত্রে জানা গেছে, ঈদের আগেরদিন রাত ২ টা ৪৫ মিনিটের সময় ঝড়ের প্রভাবে দুটি ট্রান্সফরমারের মধ্যে একটি হঠাৎ বিকল হয়ে যায়। এরপর থেকেই একটি ট্রান্সফরমারের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহের কাজ চলতে থাকে। এতে মোট চাহিদার অর্ধেক বিদ্যুৎ সরবরাহ হচ্ছে। ঘন্টার পর ঘন্টা বিদ্যুৎ না থাকায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বিদ্যুৎ সুবিধাভোগীদের। অবশেষে ২ জুন দিবাগত রাতে একটি ট্রান্সফরমার এসেছে আবাসিক প্রকৌশলীর দপ্তরে। বিকল ট্রান্সফরমারটি সরিয়ে সচল ট্রান্সফরমারটি স্থাপনের কাজ চলছে দ্রুত গতিতে।

জানা গেছে, নালিতাবাড়ীতে বাণিজ্যিক ও আবাসিকসহ প্রায় ১০ হাজার বিদ্যুৎ গ্রাহক আছে। এতে উপজেলায় বিদ্যুতের চাহিদা বিদ্যমান ৬ মেগাওয়াট। একটি বিকল হওয়ার আগে দুটি ট্রান্সফরমারে চাহিদার শতভাগ পূরণ হতো বলে জানান সহকারী আবাসিক প্রকৌশলী মো: গুলজার হোসেন।

অতিরিক্ত বিদ্যুৎ বিলের ব্যাপারে গুলজার হোসেন বলেন, জনবল কম এবং প্রিপেইট মিটার না থাকার কারণে কিছুটা সমস্যা হচ্ছে এবং আমরা তা নিরসনও করে যাচ্ছি।

শেরপুরের নির্বাহী প্রকৌশলী সুব্রত রায় জানান, দুটি ট্রান্সফরমারের মধ্যে একটি ঝড়ে বিকল হয়ে গেছে। আমরা একটি সচল ট্রান্সফরমার স্থাপনে দ্রুত গতিতে কাজ করে যাচ্ছি।

Facebook Comments