নালিতাবাড়ীতে দোকানের তালা ভেঙ্গে চুরি

100

মঞ্জুরুল আহসান : শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের সীমান্ত সড়ক বুরুঙ্গা ব্রীজের পূর্বপাড়ে শান্তির মোড়ে একটি দোকানের তালা ভেঙ্গে চুরি হয়েছে বলে জানা গেছে।

মায়ের দোয়া স্টোরের মালিক সুজন মিয়া জানান, ৫ আগস্ট বৃহস্পতিবার রাতে তিনি দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। পরদিন ৬ আগস্ট শুক্রবার সকালে দোকান খুলতে এসে দেখেন তার দোকানের শার্টারের তালা ভাঙ্গা অবস্থায় পড়ে আছে। দোকানে প্রবেশ করে তিনি দেখেন তার দোকানের নগদ টাকা সহ ইলেকট্রনিক্স বিভিন্ন মালামাল চোরে নিয়ে গেছে। নগদ টাকা ২০ হাজার, ১০টি নতুন মোবাইল ফোন, ৮টি ফ্যান, টর্চ লাইট, ব্যাটারি, মেমোরি, চার্জার সহ অন্যান্য জিনিসপত্র চুরি হয়েছে। এতে মোট ৫০ হাজার টাকার মালামাল চুরি হয়েছে বলে সুজন জানান।

এর আগেও এই শান্তির মোড়ের শাহ আলম ও সুলতানের দোকানে একাধিকবার চুরি সংঘটিত হয়েছে বলে জানান স্থানীয়-বাছির উদ্দীন, সায়েদুল ইসলাম, হাছেন আলী, শাহ সুলতান, লিয়াকত আলী সহ অন্যান্যরা। এছাড়া বুধবার দিবাগত রাতে একই ইউনিয়নের আন্ধারুপাড়া গ্রামের জমিলা বেগমের বাড়িতেও চুরি সংঘটিত হয় বলে জানা গেছে।

চুরির ঘটনার সত্যতা নিশ্চিত করে পোড়াগাঁও ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আজাদ মিয়া জানান, তাঁর ইউনিয়ন ভারতীয় সীমান্তঘেঁষা। মাদক ছড়িয়ে পড়েছে এই ইউনিয়নে। মাদকের কারণেই বিভিন্ন জায়গায় চুরি সংঘটিত হচ্ছে। তাই মাদক নির্মূল করতে পারলে চুরি এমনিতেই বন্ধ হয়ে যাবে। মাদক ও চুরি বন্ধের ব্যাপারে তিনি প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেছেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi