নালিতাবাড়ীতে পলিথিন বিরোধী অভিযান, জরিমানা

28

জিএইচ হান্নান: ময়মনসিংহ বিভাগকে পরিবেশ দূষণকারী অবৈধ পলিথিন ব্যাগ নিমূলে শেরপুর জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযানের অংশ হিসেবে সীমান্তবর্তী নালিতাবাড়ী উপজেলায় ১৩ নভেম্বর বুধবার সকাল ১১টায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ পলিথিন ব্যাগ রাখার দায়ে ৪ দোকানীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) লুবনা শারমিন বুধবার সকাল ১১টার দিকে নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি বাজারে ভ্রাম্যমাণ আদালতের যৌথ অভিযান চালায়। এসময় ৩টি দোকানে পরিবেশ দূষণকারী পলিথিন ব্যাগ রাখার দায়ে প্রত্যককে ১০ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়াও একই দিন নালিতাবাড়ী উপজেলার মির্জা বাজারে ভ্রাম্যমাণ আদালত পলিথিন ব্যাগ বিরোধী অভিযান চালায়। এসময় একটি দোকানে পলিথিন ব্যাগ রাখার দায়ে ৫ হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমাণ আদালত।

এব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আরিফুর রহমান দেশবার্তা বিডি ডট কমকে জানান, পরিবেশ দূষণকারী পলিথিন ব্যাগ রাখায় ৪ দোকানীকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ওই দোকানীদের কাছ থেকে জরিমানার অর্থ আদায় করা হয়। এছাড়াও তিনি বলেন, নালিতাবাড়ী উপজেলার হাটবাজার থেকে অবৈধ পলিথিন ব্যাগ নিমূলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments