নালিতাবাড়ীতে র‌্যাবের অভিযানে ১টি তক্ষকসহ গ্রেফতার ১

30

নিজস্ব প্রতিবেদক : শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের উত্তর বন (কর্নাডুবী) গ্রামে ১৩ জানুয়ারি বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে ১টি জীবিত তক্ষকসহ মোঃ সাইদুল ইসলাম (৩৫) নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করছে।

ধৃত তক্ষক ব্যবসায়ী মোঃ সাইদুল ইসলাম শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সীমান্ত ঘেষা সমচ্চূড়া পূর্ব গ্রামের মৃত আবু বক্কর ছেলে।

র‌্যাব-১৪ সূত্রে জানা গেছে, এক গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪, সিপিসি-১, জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মৃনাল কান্তি সাহা এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে নালিতাবাড়ী উপজেলার নন্নী ইউনিয়নের উত্তর বন (কর্নাডুবী) গ্রামের গ্রামীন ব্যাংক অফিসের সম্মুখ পাঁকা সড়কের উপর এক অভিযান চালায়। এসময় ১টি তক্ষকসহ অবৈধ তক্ষক ব্যবসায়ী মোঃ সাইদুল ইসলামকে হাতে নাতে আটক করে।

ধৃত তক্ষক ব্যবসায়ী মোঃ সাইদুল ইসলাম র‌্যাবের কাছে স্বীকারোক্তিতে জানায়, উদ্ধারকৃত তক্ষক ১টির আনুমানিক মূল্য ৩০ লক্ষ টাকা এবং সে দীর্ঘদিন ধরে শেরপুর জেলার বিভিন্ন স্থান থেকে বন্য প্রাণী তক্ষক সংগ্রহ করে দেশের বিভিন্ন স্থানে ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

এব্যাপারে নালিতাবাড়ী থানায় তক্ষক ব্যবসায়ী মোঃ সাইদুল ইসলামকে সোপর্দ করে ১৯৭২ বন আইন (সংশোধিত ২০০০) এর ২৬ (১) ধারায় বনপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) ২০১২, ৬ (১)/৩৪ (খ) ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi