নালিতাবাড়ীতে সহোদর ভাইবোন ৬ প্রতিবন্ধীকে ঈদ উপহার প্রদান

24

মঞ্জুরুল আহসান : শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের সমশ্চুড়া গ্রামের ৬ প্রতিবন্ধী ভাইবোনকে ঈদ উপহার প্রদান করেছেন নালিতাবাড়ী উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাস। ২০ জুলাই মঙ্গলবার দুপুরে ৬ প্রতিবন্ধীর বাড়িতে গিয়ে এসব ঈদ উপহার সামগ্রী তুলে দেয়া হয়।

জানা গেছে, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ইউএনও হেলেনা পারভীন তার পক্ষ থেকে নগদ ৩ হাজার টাকা, ৪টি শাড়ী ও খাদ্য সামগ্রী বিতরণ করেন। একই সময়ে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম তার পক্ষ থেকে প্রতিবন্ধীদের ঈদের দিন খাওয়ার জন্য ২ কেজি মাংস, পুরুষ প্রতিবন্ধী আজগর আলী ও জয়নাল আবেদীনকে ১টি করে লুঙ্গি এবং নারী প্রতিবন্ধী রমিজা বেগম, রহিমা বেগম, কুলসুম বেগম ও ফাতেমা বেগমকে ১ সেট করে পেটিকোড এবং ব্লাউজ উপহার দেন।

দীর্ঘদিন ধরে সহোদর ভাইবোন ওই ৭ প্রতিবন্ধী পরিবারের দায়িত্ব নিয়ে সহযোগিতা ও ভরণপোষণ দিয়ে আসছেন নালিতাবাড়ীর প্রেসক্লাবের সাংবাদিকগণ। সেই সাথে মানবিক কিছু ব্যক্তি সহযোগিতার হাতটি বাড়িয়ে দেন। সম্প্রতি হাজেরা বেগম নামে এক প্রতিবন্ধী দুনিয়া থেকে বিদায় নিয়েছেন। জীবনের সাথে যুদ্ধ করে বেঁচে আছেন অসহায় প্রতিবন্ধী ৬ ভাইবোন।