নালিতাবাড়ীর নাকুগাঁও স্থল বন্দর পরিদর্শন করলেন নেপালের রাষ্ট্রদূত

79

মঞ্জুরুল আহসান : শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার সীমান্তঘেষা নাকুগাঁও স্থল বন্দর পরিদর্শন করেছেন নেপালের রাষ্ট্রদূত ডা. বংশিধর মিশ্র। ২ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে নাকুগাঁও স্থল বন্দরের শুল্ক ও কাস্টমস অফিসসহ স্থল বন্দরের বিভিন্নস্থান পরিদর্শন করেন তিনি।

এর আগে সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। বাংলাদেশ পুলিশ রাষ্ট্রদূতকে গার্ড অব অর্নার প্রদান করেন।

এসময় তিনি সরকারী কর্মকর্তা ও ব্যবসায়ীদের সাথে নেপাল ও বাংলাদেশের বিভিন্ন পণ্য, বিশেষ করে পাথর আমদানী ও রপ্তানী নিয়ে দুই দেশের দূরত্ব, নিরাপত্তা ও যোগাযোগ ব্যবস্থার বিষয়ে আলোচনা করেন।

যেহেতু ভুটান দিয়ে বাংলাদেশের বাণিজ্যিক সম্পর্ক রয়েছে। নেপালের দূরত্ব ভুটানের চেয়ে আরো কাছে। বাংলা বন্দর দিয়ে তারা পাথর আমদানী করছেন তবে সেখান দিয়ে যে দূরত্ব এই বন্দর দিয়ে দূরত্ব অনেক কম বলে তিনি জানান।

এখানকার রাস্তাঘাট, সম্ভাবনা, ব্যবসায়ীদের ধ্যান ধারণা, স্থানীয় প্রশাসন ও  নিরাপত্তা কেমন, নেপালের রাষ্ট্রদূত ডা. বংশিধর মিশ্র সরেজমিনে পরিদর্শন করেছেন বলে উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন জানান।

রাষ্ট্রদূতের সাথে আলোচনায় অংশ গ্রহণ করেন, শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুকতাদিরুল আহমেদ, সহকারী পুলিশ সুপার (সার্কেল নালিতাবাড়ী) আফরোজা নাজনীন, উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভীন, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা গোপাল চন্দ্র সরকার, মেয়র আবু বক্কর সিদ্দীক, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ফজলুল হক, আমদানী-রপ্তানীকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল, সাধারণ সম্পাদক অরুণ চন্দ্র সরকার সহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Advertisement
Print Friendly, PDF & Email
sadi