নিরাপত্তা ব্যবস্থা নিয়ে অস্ট্রেলিয়ার সন্তোষ

28

‘সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে যে পরিকল্পনা করা হয়েছে তাতে আমরা বাংলাদেশে না আসার কোনো কারণ দেখছি না। সফরসূচি চূড়ান্ত করে আমরা বিসিবিকে জানাবো।’ গতকাল বিকালে মিরপুর স্টেডিয়ামে অস্ট্রেলিয়ান প্রতিনিধি দলের প্রধান শন ক্যারল সাংবাদিকদের এমনটাই বলেন।
অস্ট্রেলিয়ায় ক্রিকেটার ও বোর্ডের মধ্যে আর্থিক বিষয় নিয়ে সমঝোতা না হলেও তাদের দলের বাংলাদেশ সফর নিয়ে আশবাদী দুই দেশই। বাংলাদেশের নিরাপত্তা ও লজিস্টিক সুবিধা দেখতে সোমবার রাতে অস্ট্রেলিয়া পাঁচ সদস্যের প্রতিনিধিদল পাঠিয়েছে। গতকাল সকাল থেকেই প্রতিনিধি দল দায়িত্বশীল বিভিন্ন মহলের সঙ্গে দেখা করেন, কথা বলেন। সকালে পুলিশ হেড কোয়ার্টারে যান তারা। দুপুর সাড়ে তিনটার সময় আসেন মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে। তারা সেখানে মাঠ ও খেলা সুযোগ সুবিধাগুলো দেখেন। আজ তারা যাবেন সিরিজের দ্বিতীয় ভেন্যু চট্ট্রগাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।
বাংলাদেশের নিরাপত্তাব্যবস্থায় অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের সন্তুষ্টির কথা জানালেন পুলিশ প্রধান শহিদুল হকও। তিনি বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া তারা আমাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সস্তোষ প্রকাশ করেছেন। তাদের আমরা পূর্ণ নিরাপত্তা দেয়ার আশ্বাস দিয়েছি। তারা যেমন নিরাপত্তা চায় আমরা তা পূরণ করতে প্রস্তুত। আমরা তাদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে তৈরি আছি। আশা করছি সময়মতোই সফরটি হবে এবং খুবই শান্তিপূর্ণ ও জমজমাট হবে।’ আগস্টের ১০ তারিখে বাংলাদেশের দুই টেস্টের সিরিজ খেলার জন্য বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়া ক্রিকেট দলের।