প্রচন্ড গরম আর যানজটে নাকাল শেরপুরবাসী

249

প্রচন্ড গরম আর যানজটে নাকাল হয়ে পড়েছে শেরপুর জেলা শহরের বাসিন্দা ও শহরে আসা মানুষজন।

রোযা নিয়ে এই গরম আর যানজটে মানুষ না বেরোনের কারণে ঈদ বাজার সরগরম হচ্ছে না। রমজানের এক সপ্তাহের বেশী হয়ে যাবার পরও কাঙ্খিত ক্রেতাদের দেখা না পেয়ে হতাশ হয়ে পরছেন ব্যবসায়ীরা।

রমজানের শুরু থেকেই আবহাওয়া তপ্ত হয়ে উঠেছে। তাপপ্রবাহ চলছে সারাজেলায়। মাঝে বৃষ্টি, ঝড় সত্বেও গরমের প্রচন্ডতা কমেনি। যার ফলে রোযাদার মানুষের কষ্ট বেড়েছে। অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন গরমের কারণে। বিশেষ করে বৃদ্ধ ও অল্পবয়সীদের মধ্যে অসুস্থতার প্রবনতা বেশী পরিলক্ষিত হচ্ছে।

একদিকে গরম অন্যদিকে যানজটের কারণে মানুষ রাস্তাতে বের হতে পারছেন না। ফলে ঈদবাজারেও এর প্রভাব পড়েছে। রমজানের এক সপ্তাহ পার হবার পরও ঈদের বাজারে তেমন ক্রেতার দেখা মিলছে না। যার ফলে ব্যবসায়ীদের মধ্যে দেখা দিয়েছে হতাশা।

ব্যবসায়ীরা এর জন্য তাপ্রবাহ ও শহরে অসহনীয় যানজটকে দায়ী করেছেন। বিশেষ করে প্রয়োজনের অনেক বেশী পরিমানে ব্যাটারীচালিত অটোরিক্সার কারণে সৃষ্ট যানজটকেই বেশী দায়ী করেছেন ব্যবসায়ীরা।

এ ব্যাপারে পুলিশ প্রশাসন উদ্যোগী হয়ে জেলা প্রশাসন ও পৌরকর্তৃপক্ষে সাথে বসার চেষ্টা করছেন এমনিই জানিয়েছে শেরপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম।