প্রেস কাউন্সিল চেয়ারম্যানের সাথে সাংবাদিকদের মতবিনিময় ও প্রশিক্ষণ কর্মশালা

48

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ শেরপুর প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। বুধবার রাতে শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ সাংবাদিকদের বিশেষ করে মফস্বল সাংবাদিকদের দুরাবস্থা নিরসনে সংবাদপত্র ও গণমাধ্যম মালিকদের এগিয়ে আসার আহ্বান জানান। এছাড়া তিনি পেশাগত ভাবে সকল প্রতিকুলতা মেধা, যোগ্যতা ও সততার ভিত্তিতে কাটিয়ে উঠার জন্য তিনি সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।
শেরপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল ইসলাম আধারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, শেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) হেলালুজ্জামান সরকার, সাংবাদিক ও কলাম লেখক কাকন রেজা, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাবিহা জামান শাপলা। এছাড়া বক্তব্য রাখেন, কবি ও সাংবাদিক তালাত মাহমুদ, প্রথম আলোর দেবাশীষ সাহা রায়, বিটিভি ও সমকালের দেবাশীষ ভট্টাচার্য্য, কালেরকন্ঠ ও চ্যানেল আইয়ের হাকিম বাবুল, প্রেসক্লাবের সহসভাপতি শহিদুল ইসলাম। সঞ্চালনায় ছিলেন প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আলমগীর কিবরিয়া কামরুল। মতবিনিময় সভায় জেলার প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন মিডিয়ার বিপুল সংখ্যক কর্মী উপস্থিত ছিলেন। অন্যদিকে আজ বৃহস্পতিবার সকাল থেকে দুপুর অবধি ময়মনসিংহ বিভাগের ৪টি জেলা শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহের ৬০ জন গণমাধ্যমকর্মীর অংশগ্রহণে শেরপুর সার্কিট হাউজে একটি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে প্রেস কাউন্সিল। প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারী গণমাধ্যমকর্মীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।