বিএসএফ’র হাতে নিহত বাংলাদেশির লাশ হস্তান্তর

31

আজ শুক্রবার দুপুর ২টার দিকে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গজনীর নওকুচি সীমান্তে বিএসএফ’র হাতে নিহত বাংলাদেশি যুবক আশরাফ আলীর লাশ বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি ও বাংলাদেশ পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

ঝিনাইগাতী থানার উপপরিদর্শক (এসআই) সাজেদুল ইসলাম ও নকশী বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার নুরুল ইসলাম বিএসএফ’র কাছ থেকে আনুষ্ঠানিক ভাবে আশরাফ আলীর মৃতদেহ গ্রহণ করেন। হস্তান্তরের সময় ভারতীয় পক্ষে উপস্থিত ছিলেন পুলিশ ইন্সপেক্টর পিডি মারাক এবং বিএসএফ ক্যাম্প ইনচার্জ এল মারাক।
গত বুধবার সন্ধ্যায় জেলার ঝিনাইগাতী উপজেলার নওকুচি সীমান্তের কাঁটাতার বেড়া সংলগ্ন এলাকায় বিএসএফের হাতে মারা পড়ে আশরাফ আলী। মৃত আশরাফের লাশ নিয়ে যায় বিএসএফ সদস্যরা। রাতে না ফেরায় পরদিন বৃহস্পতিবার দুপুরে বিজিবিকে বিষয়টি জানায় আশরাফের স্বজনরা। পরে বিকালে বিজিবি বিএসএফ’র সাথে পতাকা বৈঠকে নিশ্চিত হয় আশরাফের মৃত্যুর ব্যাপারটি।
স্থানীয় জনপ্রতিনিধি থেকে এলাকাবাসী সবাই বিএসএফ’র গুলিতে আশরাফ নিহত হয়েছে এমনটি বললেও, বিজিবি বিএসএফ’র বরাত দিয়ে জানায় অসুস্থতার কারণে মারা গেছে আশরাফ।
এদিকে ঝিনাইগাতী থানার পরিদর্শক তদন্ত আব্দুল কাদের জানান, ‘নিহতের লাশ থানায় রয়েছে। পরবর্তীতে উর্ধতনের সিদ্ধান্ত অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’