১১ মিনিট আগে মাগরিবের আজান প্রচার করলো বিটিভি !!!

205

বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) আজ নির্ধারিত সময়ের ১১ মিনিট আগে মাগরিবের আজান প্রচার করেছে। ইসলামিক ফাউন্ডেশনের দেওয়া তথ্য অনুযায়ী আজ ইফতারের সময় ছিল ৬টা ৪৬ মিনিটে। কিন্তু বাংলাদেশ টেলিভিশনে মাগরিবের আজান প্রচার করা হয় ৬টা ৩৫ মিনিটে। এই ভুলের জন্য তৎ​ক্ষণাৎ​ দুঃখপ্রকাশ কিংবা ক্ষমা প্রর্থনা করা হয়নি। বরং ভুল স্বীকার না করে এরপর হামদ ও নাত প্রচার অব্যাহত রাখে। সরকারি এই টিভি চ্যানেলের এমন দায়িত্বহীনতায় ধর্মপ্রাণ মুসলমানদের মনে চাঞ্চল্য তৈরি করেছে।

যারা ​বাংলাদেশ টেলিভিশনের আজান শুনে ইফতার কারর জন্য প্রতিদিন প্রস্তুতি নেন, তারা সবাই অবাক হয়েছেন। বারবার দেয়ালে টাঙ্গানো ঘড়ি কিংবা হাতঘড়ি কিংবা মুঠোফোনের ঘড়ির সঙ্গে সময় মেলানোর চেষ্টা করেছেন। কিছু সময়ের মধ্যে কেউ কেউ ​বাংলাদেশ টেলিভিশনের এই গুরুতর ভুল বুঝতে পারেন, তবে অনেকেই বাংলাদেশ টেভিশনের আজানের সময়কে বিশ্বাস করে নির্ধারিত সময়ের ১১ মিনিট আগেই ইফতার করেছেন।

এ ব্যাপারে আজ শনিবার সন্ধ্যায় বিটিভির মহাপরিচালক এস এম  হারুন-অর-রশীদের সঙ্গে যোগাযোগ করা হয়।  তিনি বলেন, ‘১১ মিনিট নয়, ৭ কিংবা ৮ মিনিট আগে মাগরিবের আজান প্রচার করা হয়েছে। চট্টগ্রামের আজানের সঙ্গে ঢাকার আজানের সময়সূচি গুলিয়ে ফেলা হয়েছিল। যারা ওই সময় দায়িত্বে ছিলেন, ভুলটা আসলে তারাই করেছেন। আমি বিষয়টি জানার পরই অনুষ্ঠান বিভাগকে দ্রুত তদন্তের জন্য নির্দেশ দিয়েছি। আগামীকাল রোববার অফিসে গিয়ে সূচি দেখে পরবর্তী পদক্ষেপ নেব।’

 

চ্যানেল আই অনলাইন