মাস্ক শুধু করোনা থেকে নয়, ধুলাবালি ও ঠান্ডা জনিত রোগ থেকেও রক্ষা করে—মতিয়া চৌধুরী

30

মো. মোশারফ হোসাইন : কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন ‘মাস্ক শুধু করোনা ভাইরাস (কোভিড-১৯) থেকেই রক্ষা করেনা, ধুলাবালি জনিত রোগ থেকেও আমাদের রক্ষা করে।’ এছাড়া মাস্ক ব্যবহার করলে ঠান্ডা জনিত রোগ হওয়ার সম্ভাবনা খুবই কম থাকে বলে তিনি মন্তব্য করেন।

২৩ ফেব্রুয়ারি মঙ্গলবার সকালে শেরপুর জেলার নকলা উপজেলার উরফা ইউনিয়নের বারমাইসা উচ্চ বিদ্যালয় মাঠে দরিদ্রদের মাঝে শীতের কম্বল বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন- ‘বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত মাস্ক পড়েন।’ তাঁর বক্তব্যে দেশ ও জাতির সুরক্ষায় সকলকে মাস্ক পড়ার তাগিদ দেন তিনি।

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদুর রহমান, নকলা পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, সিনিয়র সহ-সভাপতি আম্বিয়া খাতুন, সহ-সভাপতি অধ্যক্ষ আব্দুল খালেক, যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, প্রচার প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুর রশিদ সরকার, অর্থ বিষয়ক সম্পাদ সৈয়দ আলম মঞ্জু, ধর্ম বিষয়ক সম্পাদক বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার শহিদুল ইসলাম, উপজেলা যুবলীগের আহ্বায়ক রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহ্বায়ক এফ.এম কামরুল আলম রঞ্জু ও সদস্য আইয়ুব খান, উরফা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তারুজ্জামান, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার অর্থবিষয়ক সম্পাদক ও গনপদ্দী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. নাজমুল ইসলামসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।