মা এখনো জানেন না

33

মালিতে বিদ্রোহীদের হামলায় নিহত সার্জেন আলতাফ হোসেনের দিনাজপুরের বাড়িতে শোকের মাতম বইছে। চিরিরবন্দর উপজেলার ১০নং পুনট্রি ইউনিয়নের বিশ্বনাথপুর মণ্ডলপাড়া গ্রামে সার্জেন আলতাফের বাড়ি। তার পিতা মৃত আব্দুস সাত্তার মণ্ডল। দু’ছেলে এক মেয়ের মধ্যে আলতাফ মেজো। আলতাফের স্ত্রী নাসিমা ও তার দু’মেয়ে মিম (১৭) ও সুমাইয়া (১০) নীলফামারীর সৈয়দপুর সেনানিবাসে বসবাস করছেন। সৈয়দপুর ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজে মিম একাদশ এবং সুমাইয়া ৫ম শ্রেণিতে পড়ালেখা করে। সৈয়দপুর সেনানিবাস থেকেই ৪ মাস আগে মিশনে শান্তিরক্ষী বাহিনীতে যোগ দেন সার্জেন আলতাফ হোসেন।
তার মা সুরতজান বিবি (৬০) ক্যানসারে আক্রান্ত। পিতার মৃত্যুর পর থেকে মা সুরতজান বিবি ভাইয়ের বাড়ি চিরিরবন্দরের দক্ষিণ ভবানীপুর গ্রামে অবস্থান করছেন। বিশ্বনাথপুর মণ্ডলপাড়া গ্রামে নিহত সার্জেন আলতাফ হোসেনের বাড়িতে রয়েছে তার বড় ভাই মোশাররফ হোসেন (৪৪)।
পশ্চিম আফ্রিকার দেশ মালিতে বিদ্রোহীদের হামলায় সার্জেন আলতাফ হোসেন নিহত হয়েছেন এ খবর পেয়ে তার গ্রামের বাড়ি বিশ্বনাথপুর মণ্ডলপাড়া এবং সৈয়দপুর সেনানিবাসে অবস্থানরত স্ত্রী, কন্যা, পরিবার পরিজনের মধ্যে শোকের মাতম বইছে।
নিহত সার্জেন আলতাফ হোসেনের মামাতো ভাই সাংবাদিক আফসার আলী খান জানান, নিহতের ঘটনাটি আমরা রোববার বিকালে নিশ্চিত হয়েছি। নিহত সার্জেন আলতাফ হোসেন ক্যানসারে আক্রান্ত মা সুরতজান বিবি এখনও জানেন না তার ছেলে মারা গেছে। অসুস্থ থাকায় তাকে এখনও পরিবাব থেকে জানানো হয়নি ছেলের নিহতের খবরটি।

 

 

 

সূত্র : মানবজমিন অনলাইন পত্রিকা