মুক্তামনির অস্ত্রোপচার শুরু ‘আমি সুস্থ হবই, আব্বু তুমি চিন্তা করোনা’

31

‘আমি সুস্থ হবই, আব্বু তুমি চিন্তা করোনা’। স্ট্রেচারে করে অপারেশন থিয়েটারে যাওয়ার সময় নিজের পিতাকে এভাবেই সান্তনা দিলো মুক্তামনি। বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার ১২ বছরের এই শিশুর অস্ত্রোপচার শুরু হয়েছে। আজ সকাল ৮:২০ মিনিটে মুক্তামনিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের অপারেশন থিয়েটারে নেয়া হয়।
মুক্তামনিকে স্ট্রেচারে করে যখন অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হচ্ছিল তখন সে তার বাবাকে বলছিল, ‘আমি সুস্থ হবই, আব্বু তুমি চিন্তা করোনা।’
ডাক্তাররা জানিয়েছেন, শুক্রবার মুক্তামনির জ্বর ছিল। তবে এখন আর জ্বর নেই। অপারেশন থিয়েটারে নেয়ার আগে সে মোটামুটি সুস্থ ছিল। অপারেশনে কত সময় লাগতে পারে তা এখনই সঠিক বলা যাচ্ছে না বলে জানান অস্ত্রোপচার টিমের একজন চিকিৎসক।
উল্লেখ্য, ১২ই জুলাই ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয় মুক্তামনিকে। এরপর গত শনিবার তার বায়োপসি করা হয়। এতে জানা যায় মুক্তামনির রক্তনালীতে টিউমারের অস্তিত্ব রয়েছে। এরপর বায়োপসি রিপোর্ট পর্যালোচনা করে মুক্তামনির চিকিৎসায় গঠিত চিকিৎসক দল আজ অস্ত্রপচার করার সিদ্ধান্ত নেন।