মেসিকে ছাড়া অনুশীলনে আর্জেন্টিনা

33

ক্লাবের ব্যস্ত সূচির পর আবারও দেশের ফুটবলে নেমে পড়লো আর্জেন্টিনার ফুটবলাররা। তবে জাতীয় দলের অনুশীলনে ছিলেন না দলের অধিনায়ক লিওনেল মেসি। এছাড়া দুর্ঘটনার শিকার হওয়া সার্জিও আগুয়েরোকেও পাওয়া যায়নি। মেসি অনুশীলনে অনুপস্থিত থাকলেও কালকের ম্যাচে তাকে ঠিকই পাওয়া যাবে। তবে গুরুতর আহত আগুয়েরো কবে ফিরবেন, তা বলা যাচ্ছে না।
ল্যাটিন অঞ্চলের বাছাইপর্বে ‘ডেঞ্জার জোনে’ আছে আর্জেন্টিনা। তাই তো শেষ রাউন্ডের ম্যাচগুলোতে বেশ সতর্ক হয়েই মাঠে নামতে হবে জর্জ সাম্পাওলির শিষ্যদের। অন্যথায় নাম লেখাতে পারবে না ২০১৮ রাশিয়া বিশ্বকাপে। রাজধানী বুয়েন্স এইরেসে সাম্পাওলি তার শিষ্যদের নিয়ে কঠোর অনুশীলন করেন। যেখানে ছিলেন পিএসজি তারকা অ্যাঙ্গেল ডি মারিয়া, নিকোলাস ওটামেন্ডি ও এভার বেনেগারা।
১০ দলের এ বাছাইপর্বে সেরা চার দল সরাসরি বিশ্বকাপ খেলবে। আর পঞ্চম দলকে ওসানিয়া গ্রুপের সঙ্গে ইন্টারকন্টিনেন্টাল কাপ খেলতে হবে। আর এই তালিকায় আলবেসেলিস্তাদের অবস্থান ঠিক পাঁচ নম্বরে। তবে নিচের তিন দল চিলি, প্যারাগুয়ে ও ইকুয়েডর মাত্র তিন পয়েন্টের ব্যবধানে পিছিয়ে আছে। আগামীকাল অক্টোবর ঘরের মাঠ স্তাদিও আলবার্টোতে পেরুর বিপক্ষে খেলবে দুবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। যেখানে চার নম্বরে অবস্থান করছে পেরু। আর ১০ই অক্টোবর ইকুয়েডরের মাঠ স্তাদিও অলিম্পিকো আথাউলপাতে আতিথিয়েতা নিতে যাবে মেসিরা। বিশ্বকাপ নিশ্চিত করতে ম্যাচ দুটি খুবই গুরুত্ব পূর্ণ আর্জেন্টিনার জন্য। বর্তমানে ১৬ ম্যাচে ছয় জয়, সমান ম্যাচে ড্র ও চারটি হারে ২৪ পয়েন্ট সংগ্রহ করেছে আর্জেন্টিনা। পাঁচ নম্বরে তাদের অবস্থান।