যশোরের নির্বাচনী মাঠে শাবানা

69

দুদিন ধরে যশোরের নির্বাচনী মাঠে চিত্রনায়িকা শাবানা তার স্বামীর পক্ষে নির্বাচনী প্রচারণায় সরব করে তুলেছেন গোটা এলাকা। নির্বাচনী জনসভায় উপস্থিতির পাশাপাশি প্রিয় নায়িকাকে একনজর দেখার জন্য হাজার হাজার মানুষের ভিড় সামলাতে হিমশিম খেতে হয়েছে পুলিশ সদস্যদের। যশোরের ৬টি নির্বাচনী এলাকায় এরকম প্রকাশ্য নির্বাচনী জনসভা বা প্রচারণা এই প্রথম। যশোর-৬ কেশবপুর নির্বাচনী এলাকার বাসিন্দা এককালের সাড়া জাগানো চিত্রনায়িকা শাবানা। কেশবপুরের বড়েঙ্গা
গ্রামে তার শ্বশুরবাড়ি। স্বামী ওয়াহিদ সাদিক চিত্র প্রযোজক ও পরিচালক। সিনেমা জগতের এই নায়িকা তার স্বামীকে নিয়ে ইতিমধ্যে আগেভাগে নেমে পড়েছেন নির্বাচনী প্রচারণায়। সঙ্গে চিত্র জগতের আরেক কিং বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সভাপতি মিশা সওদাগর। গতকাল দুদিন তারা কেশবপুরের বিভিন্ন এলাকায় জনসংযোগ করেন। প্রকাশ্যে ঘোষণা দেন নির্বাচনে অংশগ্রহণের। প্রধানমন্ত্রীর আশীর্বাদ নিয়ে আগামী নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হয়ে ওয়াহিদ সাদিক কেশবপুর আসন থেকে নির্বাচনী লড়াইয়ে নামার ঘোষণা দেন। এ জন্য তিনি তার জনভূমির মানুষের সাহায্য ও সহযোগিতা প্রত্যাশা করেন। প্রবীণ আওয়ামী লীগ নেতা আব্দুল হালিমকে সঙ্গে নিয়ে গত দুদিন স্ত্রী শাবানা ও অভিনেতা মিশা সওদাগরকে নিয়ে ওয়াহিদ সাদিক বড়েঙ্গা, কেশবপুর, সাগরদাড়ি, চিংড়াবাজার, মির্জাপুরসহ বিভিন্ন এলাকায় জনসংযোগ করেন। পরিদর্শন করেন মহাকবির সাগরদাড়ি মধুপল্লী। এসময় শাবানা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এই আসন থেকে তাকে নির্বাচন করার কথা বলেছেন। কিন্তু তিনি এই মুহূর্তে নির্বাচনের জন্য প্রস্তুত নন। তাই তার হয়ে তার স্বামী বিশিষ্ট চলচ্চিত্র ব্যক্তিত্ব ওয়াহিদ সাদিক আগামী একাদশ সংসদ নির্বাচনে এই আসনে নৌকার প্রার্থী হিসেবে লড়বেন। এই কারণে তিনি তার স্বামীর পক্ষে ভোট প্রার্থনা করেন।
ওয়াহিদ সাদিক বড়েঙ্গায় বিনামূল্যে শিশুদের কোরআন শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন। এর আগে সেখানে নিজস্ব অর্থায়নে নির্মিত একটি দাতব্য চিকিৎসালয়ও উদ্বোধন করেন সাদিক পরিবার। এসব অনুষ্ঠানে ধর্মমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
সাবেক সংসদ সদস্য আব্দুল হালিমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান বলেন, সবার অংশগ্রহণেই আগামী সংসদ নির্বাচন হবে।
জননেত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দেবেন, আপনারা তাকেই ভোট দেবেন। আওয়ামী লীগ আবার ক্ষমতায় আসবে বলে তিনি মন্তব্য করেন।
অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওয়াহিদ সাদিক বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী জাতীয় সংসদের কেশবপুর আসনে নির্বাচনের প্রচার কার্যক্রম শুরু করেছি। তারই অংশ হিসেবে আজকের এই অনুষ্ঠান।
পরে মন্ত্রী অতিথিবৃন্দসহ সাগরদাড়ির মধুপল্লী পরিদর্শন করেন। এদিকে স্বামীর নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে চলচিত্র জগতের কিংবদন্তি নায়িকা শাবানা বলেন, কেশবপুর আমার শ্বশুর বাড়ি। আপনারা আমার আত্মীয়। আপনারা আগামী নির্বাচনে আমাদের সঙ্গে থাকলে এলাকার উন্নয়নে যা যা করার আমরা অবশ্যই তা করবো। আপনারা আমাদের জন্য দোয়া করবেন।
উল্লেখ্য, যশোর-৬ কেশবপুর আসনের বর্তমান এমপি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক চিত্রনায়িকা শাবানার জা। স্বামী সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের মৃত্যুর পর গত সংসদ নির্বাচনে তিনি ওই আসনে এমপি নির্বাচন করে জয়লাভ করেন। ওয়াহিদ সাদিক এএসএইচকে সাদেকের ছোট ভাই।