যানজট ক্রমেই অসহনীয় হচ্ছে শেরপুর জেলা শহরে

78

বার ৮ রোযা যেতেই শেরপুর জেলা শহরে শুরু হয়েছে অসহনীয় যানজট। ঈদকে সামনে রেখে ক্রমেই ব্যস্ত হয়ে পড়ছে জেলা শহর। যার ফলে এ সপ্তাহে আরো যানজট বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

যানজনের কারণে সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত জেলা শহরের থানা মোড় থেকে কলেজ মোড়, অন্যদিক শহীদ বুলবুল সড়ক হয়ে নয়ানী বাজারের মধ্যে দিয়ে কলেজ মোড় পর্যন্ত রাস্তা পুরোপুরিই স্থবির হয়ে যায়। যার ফলে মূল শহরের সকল কাজেকর্মেই বিঘ্ন ঘটে।

আসন্ন ঈদকে সামনে রেখে দোকানীরা যানজটের কারণে তাদের ব্যবসায় নেতিবাচক প্রভাবের সম্ভাবনায় চিন্তিত। শহরের নিউমার্কেট, রঘুনাথ বাজার, শহীদ বুলবুল সড়কের বেশ কিছু ব্যবসায়ী জানিয়েছেন, যানজট বাড়লে মানুষজনের চলাফেরা সংকুচিত হয়ে পরে। বিশেষ করে মহিলারা কেনাকাটা করতে আসতে অস্বস্থি বোধ করেন। এসব কারণে ব্যবসা বানিজ্য যানজটের কারণে ক্ষতিগ্রস্ত হতে পারে।

এ ব্যাপারে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আমিনুল ইসলাম জানান, ‘আমরা যানজটের বিষয়টি দেখছি। যানজটের কারণে আমরাও ভুক্তভোগি। বিষয়টি নিয়ে জেলা প্রশাসক, পৌরমেয়রের সাথে বসে একটি ইতিবাচক ব্যবস্থা গ্রহণের জন্য কাজ করছিল আমরা।’

এদিকে জেলা শহরে যানজটের মূল কারণ ব্যাটারী চালিত অটোরিক্সা বলে জানিয়েছেন ভুক্তভোগিরা। প্রয়োজনের তুলনায় কয়েকগুন বেশী অটোরিক্সা শহরে চলাচলের কারণে রাস্তাগুলোতে অহরহ যানজট সৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে দায়িত্ব অনেকটাই পৌর কর্তৃপক্ষের। পুলিশ বা প্রশাসনের পক্ষে একা এই সমস্যা সমাধান করা দুরূহ বলেই মনে করছেন পুলিশ প্রশাসনের উচ্চপদস্থরা।