রূপগঞ্জে রকেট লঞ্চার, এসএমজিসহ বিপুল অস্ত্রশস্ত্র উদ্ধার

24

নারায়ণগঞ্জে রাতভর অভিযান চালিয়ে অর্ধশতাধিক এসএমজি রাইফেল ও রকেট লঞ্চারসহ তিনজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাত থেকে রূপগঞ্জের পূর্বাচল আবাসিক এলাকার ৫ নম্বর সেক্টরে এই অভিযান চালানো হয়।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার ফারুক হোসেন জানান, গোপন খবরের ভিত্তিতে বৃহস্পতিবার বিকালে শরিফ নামের একজনকে একটি এলএমজিসহ আটক করে পুলিশ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে পুলিশ রাতে পূর্বাচল আবাসিক এলাকার ৫ নম্বর সেক্টরে ওই খালপাড়ে ফের অভিযানে যায়। এ সময় দুটি রকেট লঞ্চার, ৬০টি এসএমজিসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে পুলিশ কর্মকর্তারা এম-সিক্সটিন রাইফেল পাওয়ার খবর দিলেও পরে তারা জানান, সেগুলো এসএমজি। অভিযানে তিনজনকে আটকের কথা জানালেও তাৎক্ষণিকভাবে তাদের নাম-পরিচয় প্রকাশ করেননি এই পুলিশ কর্মকর্তা।
ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা পলাশ চন্দ্র জানান, পুলিশের ডাকে শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা এই অভিযানে যোগ দেন। খালের পানিতে ডুব দিয়ে অস্ত্রের প্যাকেট তুলে আনতে থাকেন তারা।  পাঁচজন ডুবুরি এই অভিযানে অংশ নিচ্ছেন।

এদিকে অস্ত্র উদ্ধারের খবর পেয়ে স্থানীয় এমপি গোলাম দস্তগীর গাজী, পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক ঘটনাস্থলে যান। আইজিপি পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, বিষয়টি নিয়ে তদন্ত হবে। এখনই বিস্তারিত কিছু বলা যাবে না। এই অস্ত্রের মজুদের পেছনের জঙ্গি সম্পৃক্ততা রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, গতরাতে এক ব্যক্তিকে গ্রেপ্তারের পর থেকে তার তথ্যের ভিত্তিতে অস্ত্রগুলো উদ্ধার হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
কারা কী উদ্দেশ্যে এই গোলাবারুদ মজুদ করেছে তা জানতে তদন্ত হচ্ছে জানিয়ে আইজিপি বলেন, এই চক্রের হাতে আরও অস্ত্র-গোলাবারুদ আছে কিনা তা খুঁজে দেখা হচ্ছে।