শুরু থেকে রোহিঙ্গাদের পাশে বিএনপি

34

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে জাতিকে বিভ্রান্ত করছে আওয়ামী লীগ। বিএনপিকে উদ্দেশ্য করে সাম্প্রতিক সময়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দের বক্তব্য অমূলক দাবি করে বিএনপির শীর্ষ এ নেতা বলেন, বিএনপি শুরু থেকে রোহিঙ্গাদের পাশে আছে এবং শত বাধার পরও বিএনপির ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে। বরং রোহিঙ্গা সমস্যা নিয়ে বিএনপির পক্ষ থেকে বার বার জাতীয় ঐক্যের কথা বলা হলেও আওয়ামী লীগ তা নাকচ করে দিয়েছে। এতে বোঝা যায় রোহিঙ্গা সমস্যা সমাধানে আওয়ামী লীগ আন্তরিক নয়। মিয়ানমারে নির্যাতিত অসহায় রোহিঙ্গাদের ত্রাণ সহায়তা দিতে কক্সবাজার এসে সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানের মূল লক্ষ্য হবে রোহিঙ্গাদের নিরাপত্তা ও নাগরিকত্ব নিশ্চিত করে স্বদেশে ফেরত পাঠানোর উদ্যোগ নেয়া। কিন্তু আওয়ামী লীগ এই প্রক্রিয়ায় ব্যর্থতার পরিচয় দিয়েছে। এছাড়া মিয়ানমারের গণহত্যাকে এখনো আওয়ামী লীগের পক্ষ থেকে গণহত্যা বলেও আখ্যায়িত করা হয়নি বলে দাবি করেন মির্জা ফখরুল।
তিনি গতকাল বিকাল ৩টায় কক্সবাজার বিমান বন্দরে পৌঁছালে বিএনপির কেন্দ্রীয় নেতা ও কক্সবাজার সদর রামু আসনের সাবেক এমপি লুৎফুর রহমান কাজল, জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম আরা স্বপ্নার নেতৃত্বে কক্সবাজার জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ তাকে স্বাগত জানান। বিমান বন্দর থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিশাল মোটরসাইকেল বহর নিয়ে তাকে অভিজাত হোটেল লংবীচে নিয়ে যান। সন্ধ্যায় শহরের কয়েকটি পূজামণ্ডপ পরিদর্শন করেন।
কক্সবাজার জেলা বিএনপির দপ্তর সম্পাদক ও কন্ট্রোল রুমের মূল সমন্বয়ক ইউসুফ বদরী জানান, আজ সকালে উখিয়ার উদ্দেশ্যে রওনা হবেন বিএনপির মহাসচিব। সেখানে তিনি বিভিন্ন বস্তি পরিদর্শন করে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করবেন।

 

 

 

 

 

 

সূত্র : মানবজমিন অনলাইন পত্রিকা